শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৪৪ অপরাহ্ন

অগ্রিম ১ মে’র টিকিট পেতে কমলাপুরে ঘরমুখো মানুষের ভিড়

নিউজ ডেস্কঃ আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকাল ৮টা থেকে পঞ্চম দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন দেওয়া হচ্ছে আগামী ১ মে’র ঈদ যাত্রার অগ্রিম টিকিট। পয়লা মে’র অগ্রিম টিকিট পেতে অনেকেই মঙ্গলবার (২৬ এপ্রিল) থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন।

তবে গত কয়েকদিনের তুলনায় টিকিটপ্রত্যাশীদের ভিড় কিছুটা কম দেখা গেছে। এদিকে যাত্রীদের সুবিধার্থে নতুন করে যুক্ত হয়েছে ঈদ স্পেশাল ট্রেন। লাইনে দাঁড়ানো যাত্রীদের আশা, সবাই টিকিট নিয়েই ফিরতে পারবেন।

বুধবার (২৭ এপ্রিল) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

স্টেশন ঘুরে দেখা যায়, আগে থেকেই যাত্রীরা নিজ উদ্যোগে লাইনে দাঁড়ানোর সিরিয়াল লিখে রেখেছেন। সবাই যাতে সিরিয়াল মেনে টিকিট নিতে পারেন এজন্যই তারা এমনটি করেছেন। এ কাজে তাদের সহযোগিতা করছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী বা আরএনবি। লাইনের বাইরে কেউ যেতে চাইলেই পেছন থেকে অন্যরা চিৎকার করে বাধা দিচ্ছেন। এতে কেউ লাইনের আগে যেতে সাহস করছেন না।

এছাড়া লাইন ঠিকঠাক রাখতে কিছুক্ষণ পরপরই বাঁশি বাজিয়ে সতর্ক করছেন আরএনবি এবং আনসার সদস্যরা। কালো বাজারে যেন টিকিট বিক্রি সেজন্য স্টেশন এলাকায় নিয়োজিত রয়েছের র্যাব, পুলিশ, ডিএমপি পুলিশসহ আনসার সদস্যরা। র্যাব-পুলিশের বুথও রয়েছে স্টেশন এলাকায়।

আলমগীর মিয়া খুকু মঙ্গলবার রাত ১০টার পরপরই স্টেশনে চলে এসেছেন। তিনি বাসের টিকিট না পেয়ে ট্রেনের টিকিট কাটবেন, এমন প্রত্যাশা নিয়েই দীর্ঘসময় ধরে অপেক্ষা করছেন।

খুকু মিয়া বলেন, সড়ক-মহাসড়কে প্রচুর যানজট থাকে। এরপরও বাসের টিকিটের জন্য চেষ্টা করেছিলাম কিন্তু টিকিট পাইনি। তাই ট্রেনের টিকিটের জন্য দুই বন্ধু স্টেশনেই রাত পার করেছি।

একই কথা বলেন অপর টিকিটপ্রত্যাশী ইমরান হুসাইন। তিনি বলেন, এবারের ঈদ যাত্রায় সড়কে প্রচুর যানজটের সৃষ্টি হবে বলে বিভিন্ন গণমাধ্যমে আগেই নিউজ দেখেছি। এজন্য বাসের টিকিটের জন্য চেষ্টা করিনি। স্টেশনে আমরা কয়েকজন দুই দিন ধরে অপেক্ষা করছি টিকিট পেতে। ঈদে ট্রেন যাত্রায় তেমন সমস্যা তৈরি হয় না, আবার ভাড়ার পরিমাণও কম। আমাদের জন্য ট্রেন যাত্রাই নিরাপদ। গতকাল টিকিট পাইনি, আশা করি আজ টিকিট পাবো, গ্রামে পরিবারের সঙ্গে ঈদ করতে পরবো।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত শনিবার (২৩ এপ্রিল) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। রোববার (২৪ এপ্রিল) দেওয়া হয় ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হয় ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হয় ৩০ এপ্রিলের টিকিট। আর আজ ২৭ এপ্রিল দেওয়া হচ্ছে ১ মে’র টিকিট।

এছাড়া ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি হবে ২ মে’র ট্রেনের টিকিট। ঈদ যাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১ মে থেকে।

এবারের ঈদ যাত্রায় যাত্রীদের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। আজ থেকে ট্রেনে আনুষ্ঠানিক ঈদ যাত্রা শুরুহয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD