শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:১২ পূর্বাহ্ন

অজি সমর্থকদের কাণ্ডে ওয়ার্নারের দুঃখ প্রকাশ

নিউজ ডেস্কঃ সাম্প্রতিক সময়ের সবচেয়ে জমজমাট লড়াইয়ের দেখা মিলেছে বোর্ডার-গাভাস্কার ট্রফির সিডনি টেস্টে। যেখানে অস্ট্রেলিয়ার দেয়া ৪০৭ রানের লক্ষ্যে ব্যাট করে ১৩১ ওভার ব্যাটিং করে ম্যাচ ড্র করেছে ভারত। বিশেষ করে শেষদিন ৯৭ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের সমতুল এক ড্র নিয়েই মাঠ ছেড়েছে অজিঙ্কা রাহানের দল।

চেতেশ্বর পুজারা, রিশাভ পান্ত, হানুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিনদের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়েই অবিশ্বাস্য এ ড্র অর্জন করে নিয়েছে ভারত।তবে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের এ ম্যাচে ছিল বর্ণবাদের কালো ছায়াও। ম্যাচের তৃতীয় ও চতুর্থদিন বর্ণবাদী আচরণের শিকার হন ভারতীয় ক্রিকেট দলের দুই খেলোয়াড় মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ।

বিশেষ করে রোববার ম্যাচের চতুর্থদিন সিরাজকে অকথ্য ভাষায় গালাগালের সঙ্গে বর্ণবাদী মন্তব্য করেন সিডনির গ্যালারিতে থাকা দর্শকরা। যা সইতে না পেরে আম্পায়ারদের কাছে অভিযোগ করেন সিরাজ। পরে নিরাপত্তাকর্মীদের মধ্যস্থতায় গ্যালারি থেকে বের করে দেয়া হয় কিছু দর্শককে। এ ঘটনায় প্রায় মিনিট দশেক বন্ধ ছিল মাঠের খেলা।

নিজ দেশের দর্শকদের এমন বিব্রতকর কাণ্ডে দুঃখপ্রকাশ করেছেন অস্ট্রেলিয়া দলের বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। নিজের ইন্সটাগ্রাম প্রোফাইলে তিনি লিখেছেন, ‘আমি মোহাম্মদ সিরাজ ও ভারতীয় দলের কাছে দুঃখপ্রকাশ করছি। গালাগালি বা বর্ণবাদী আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমি ঘরের মাঠের দর্শকদের কাছ থেকে আরও ভাল আশা করি।’

ইনজুরি কাটিয়ে এ সিডনি টেস্ট দিয়েই মাঠে ফিরেছেন ওয়ার্নার। খুব একটা ভালো করতে পারেননি তিনি। দুই ইনিংসে করেছেন ৫ ও ১৩ রান। তবে চোট সেরে মাঠে ফিরতে পারার আনন্দই মূখ্য ওয়ার্নারের কাছে। ম্যাচের ফলাফলটা নিজেদের পক্ষে না আসায় খানিক হতাশাও প্রকাশ করেছেন তিনি।

ওয়ার্নার লিখেছেন, ‘আবারও মাঠে ফিরতে পারাটা দারুণ অনুভূতি। যদিও ফলাফল আমাদের জন্য আদর্শ ছিল না। তবে এটাই টেস্ট ক্রিকেট। পাঁচদিন ধরে কঠিন লড়াই করেছে ছেলেরা। ভারতীয় দলকে অভিনন্দন। তারা যেভাবে খেলে ম্যাচটি ড্র করে নিয়েছে, তা মোটেও সহজ ছিল না। এবার ব্রিসবেনে সিরিজ নির্ধারণী ম্যাচের অপেক্ষা।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD