রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:০৯ অপরাহ্ন

আগুনে পুড়ে গেছে প্রভাসের ‘আদিপুরুষ’ ছবির শুটিং সেট

নিউজ ডেস্কঃ বলিউডে এ বছর এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল ছবি প্রভাসের ‘আদিপুরুষ’ ছবিটি। অনেক দিন ধরে এ ছবি নিয়ে আলোচনা শোনা যাচ্ছে। দুই মাস ধরে বানানো হয়েছে শুটিং সেট। কিন্তু এই ছবির শুরুটা মোটেও ভালো হলো না। শুটিংয়ের প্রথম দিন ‘আদিপুরুষ’ ছবির সেটে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটল।

গতকাল মঙ্গলবার ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ ছবির শুটিংয়ের প্রথম দিন ছিল। আর শুটিং শুরুর আগেই ছবির সেটে আগুন লেগে যায়। মঙ্গলবার বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছিল বলে জানা গেছে। আগুনে পুড়ে সেট ছারখার হয়ে গেছে। তবে আহত বা প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি।

আগুন লাগার প্রাথমিক কারণ শর্টসার্কিট বলা হয়েছে। ‘আদিপুরুষ’ ছবিতে ভিএফএক্স প্রযুক্তির প্রচুর মাত্রায় ব্যবহার হবে। তাই সেটে ভারী কাপড়সহ অনেক কিছু মজুত ছিল। আর তাই এ জন্য আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ে। যদিও আগুন কিছুক্ষণের মধ্যে নিয়ন্ত্রণে আনা হয়। কিন্তু ততক্ষণে সেটের অনেকটা আগুনে পুড়ে যায়। এই সময় সেটে বিদেশি টেকনিশিয়ানও উপস্থিত ছিলেন।

পরিচালক ওম রাউত এক শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকাকে জানিয়েছেন, সেটে আগুনসংক্রান্ত সুরক্ষার পুরোপুরি বন্দোবস্ত ছিল বলে ক্র সদস্যরা সবাই সুরক্ষিত ছিলেন। এই পরিচালক বলেছেন যে ভাগ্যিস সবাই সুরক্ষিত ছিলেন। আর কেউ চোট, আঘাত পাননি।

দক্ষিণের সুপারস্টার প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ ছবির বাজেট প্রায় ৪০০ কোটি বলে জানা গেছে। এই ছবির জন্য মুম্বাইয়ের গোরেগাঁওর পশ্চিমে বাংগুর এলাকায় এক বিশাল সেট নির্মাণ করা হয়েছে। দুই মাস ধরে এই সেটে নানা প্রস্তুতি আর পাশাপাশি মহড়াও চলছে। মঙ্গলবার সকাল সকাল পরিচালক ওম রাউত আর অভিনেতা প্রভাস টুইট করে শুটিং শুরু হওয়ার কথা তাঁদের অনুরাগীদের সঙ্গে শেয়ার করেন।

এই ছবিটি পৌরাণিক মহাকাব্য রামায়ণকে কেন্দ্র করে বানানো হচ্ছে। ‘আদিপুরুষ’ ছবিতে রামের ভূমিকায় প্রভাসকে দেখা যাবে। আর লঙ্কাপতি রাবণের চরিত্রে আছেন বলিউড সুপারস্টার সাইফ আলী খান।

জানা গেছে, ‘আদিপুরুষ’ ছবির আদ্যোপান্তজুড়ে থাকবে ভিএফএক্সের ব্যবহার। ওম রাউত হলিউড ছবি ‘অবতার’ এবং ‘স্টার ওয়ার্স’–এর প্রযুক্তিবিদদের এই ছবির জন্য বিদেশ থেকে এখানে নিয়ে এসেছেন। তাঁর পরিচালিত ‘তানাজিঃ দ্য অনসংগ ওয়ারিয়র্স’ ছবিটি গত বছর সবচেয়ে লাভ দায়ী ছবি হিসেবে শীর্ষে ছিল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD