সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

আজও হালকা বৃষ্টির আভাস, কমবে রাতের তাপমাত্রা

নিউজ ডেস্কঃ শনিবার খুলনা ও বরিশালের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। রোববারও খুলনায় হালকা বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। দেশের বেশিরভাগ স্থানে রাতের তাপমাত্রা কিছুটা কমেছে। রোববারও রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

গত বেশ কিছু দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা থাকছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। শনিবার সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস থাকলেও রোববার তা কমে হয়েছে ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ছিল ২৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, রোববার তা হয়েছে ২৪ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত খেপুপাড়ায় ৭ মিলিমিটার এবং যশোর ও পটুয়াখালীতে সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে; তবে খুলনা বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে।

সোম ও মঙ্গলবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও জানান তিনি। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD