সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

আদালত প্রাঙ্গণে আইনজীবীদের মিছিলে পুলিশের হামলায় ফখরুলের নিন্দা

নিউজ ডেস্কঃ আদালত প্রাঙ্গণে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিলে পুলিশের হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশ এখন ভয়াবহ দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট। আজ আদালত প্রাঙ্গণে বিএনপিপন্থি আইনজীবীদের শান্তিপূর্ণ মিছিলের ওপর সরকারি মদতে পুলিশ হামলা চালিয়েছে। এর মাধ্যমে সরকার আবারও এক ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো। আইনকে হাতের মুঠোয় নিয়ে পুলিশ বাহিনী পুরো দেশটাকে রক্তাক্ত জনপদে পরিণত করেছে। সরকারের বিরুদ্ধে প্রতিবাদী আইনজীবীদের ওপর নগ্ন হামলায় অবৈধ সরকার এক অশুভ বার্তা জানান দিলো।

তিনি আরও বলেন, সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। জনসমর্থনহীন এ সরকার হিতাহিত বিবেচনাহীন। অন্তহীন ক্ষমতার জন্য এরা জনগণের বদলে সন্ত্রাসকেই ভরসা করছে বেশি। আদালত প্রাঙ্গণেই যদি দেশের আইনজীবীদের ওপর হামলা হয় তাহলে অন্যত্র কী পরিস্থিতি হতে পারে, সেই ভাবনা দেশবাসীকে উদ্বিগ্ন করে তুলেছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব আরও বলেন, পুলিশ এখন শুধু বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদেরই নয়, তারা এখন টার্গেট করেছে বিএনপিপন্থি আইনজীবীদেরও। আইনজীবীদের কণ্ঠে প্রতিবাদী আওয়াজ উচ্চারিত হয়, আর এতে সরকারের ভিত্ত নড়ে ওঠে বলেই আজ আদালত প্রাঙ্গণে আইনজীবীদের ওপর বর্বরোচিত হামলা চালানো হলো।

এর আগে দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে পদযাত্রা ও বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থি আইনজীবীরা। ঢাকার আইনজীবী সমিতির সামনে থেকে এ মিছিল শুরু হয়। এরপর মিছিলটি আদালতের সামনের প্রধান সড়কে এলে বাধা দেয় পুলিশ।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD