সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

আর্ন্তজাতিক নারী দিবস পালিত গোপালপুরে

নিউজ ডেস্ক: “ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” প্রতিপাদ্যে টাঙ্গাইলের গোপালপুরে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে উপজেলা চত্বরে একটি র্যালি বের হয়। র্যালিতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারি উন্নয়ন সংগঠন অংশ গ্রহণ করে।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. পারভেজ মল্লিকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র মো. রকিবুল হক ছানা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন, ইপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লাবলু, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা খাতুন, স্কুল শিক্ষক কানিজ ফাতেমা রুমী প্রমুখ।

বক্তারা বলেন, নারীর উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকার বিভিন্ন কাজ করে যাচ্ছে। সরকারি অফিসসহ নানাস্থানে নারীরা বিভিন্ন কর্মকর্তার দায়িত্ব পালন করছে। দেশের জনসংখ্যার অর্ধেকই নারী। তাই নারীদেরও শিক্ষা গ্রহণ করে সচেতন হতে হবে এবং বর্তমান সামাজিকতার গন্ডি পেরিয়ে সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এগিয়ে আসতে হবে।

উপজেলার বিভিন্ন এনজিও, নারী সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ নানা শ্রেণি পেশার প্রায় দুই শতাধিক নারী এসময় উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD