Warning: Creating default object from empty value in /home/theasian/dhakabizz.com/wp-content/themes/newsfresh/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
আলিয়ার সবচেয়ে প্রিয় খাবার | Dhaka Bizz আলিয়ার সবচেয়ে প্রিয় খাবার – Dhaka Bizz

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২১ অপরাহ্ন

আলিয়ার সবচেয়ে প্রিয় খাবার

নিউজ ডেস্কঃ আলিয়া তার গর্ভধারণের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিতেই এখন তাকে নিয়ে সবখানেই চর্চা হচ্ছে। বিখ্যাত ‘গাঙ্গুবাই’ অভিনেত্রী তার অনুরাগীদের হৃদয় কেড়েছেন চমকপ্রদ অভিনয় ও চটকদার ফিগার দিয়ে। আলিয়া খুবই নিয়মতান্ত্রিক জীবনযাপন অনুসরণ করেন।

সঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চার মাধ্যমে আকর্ষণীয় ফিগার ধরে রেখেছেন তিনি। আলিয়া বহুবার তার অনুগামীদের সঙ্গে খাবারের বিষয় ভাগ করেছেন। তার সবচেয়ে প্রিয় খাবার হলো বিটরুট সালাদ ও চিয়া পুডিং।

এক সাক্ষাৎকারে তিনি জানান, বিটরুট ও চিয়া বীজে থাকে অসংখ্য পুষ্টিগুণ যেমন- ফাইবার, প্রোটিন এমনকি দুর্দান্ত অ্যান্টিঅক্সিডেন্ট থাকে এই খাবারে। আর এ কারণেই নিয়মিত এই খাবার খান তিনি। তার সবচেয়ে পছন্দের খাবারের তালিকায় আছে বিটরুট সালাদ ও চিয়া পুডিং।

বিটরুট সালাদের রেসিপি

বিটরুট সালাদ তৈরি করতে এক বাটি সেদ্ধ ও গ্রেট করা বিটরুট নিন। এতে সামান্য টকদই ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণে লবণ, কালো মরিচ ও চাট মসলা মিশিয়ে দিন।

এরপর ধনে পাতা কুচি, সরিষা, জিরা ও কারি পাতা দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে মুখরোচক ও স্বাস্থ্যকর বিটরুট সালাদ।

চিয়া পুডিংয়ের রেসিপি

প্রথমে পরিমাণমতো চিয়া চিয়া বীজ সামান্য আঁচে ভেজে নিন। তারপর একটি পাত্রে প্রোটিন পাউডার ও নারকেল দুধ ভালো করে মিশিয়ে এর মধ্যে প্রাকৃতিক মিষ্টি যোগ করুন।

সবশেষে ভাজা চিয়া বীজ মিশিয়ে ভালোভাবে নেড়ে মিশ্রণটি ৩০-৪০ মিনিটের জন্য ফ্রিজে রাখুন। ব্যাস তৈরি হয়ে গেল চিয়া পুডিং। স্বাদ আরও বাড়াতে পছন্দের ফল কুচি ও বাদাম মিশিয়ে খান।

আলিয়া ভাটও একজন ভোজনরসিক। তিনি তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে আলু পরাটা থেকে শুরু করে চকলেটের ছবিও শেয়ার করেন। তবে যা-ই খান না কেন আলিয়া অবশ্যই ক্যালোরি গণনা করেন।

বাড়িতে রান্না করা খাবারের মধ্যে ডাল, খিচুড়ি, দই ভাত ও ডিম তার প্রিয়। মৌসুমি ফল, ভেষজ চা ও স্বাস্থ্যকর সব ধরনের খাবারও অভিনেত্রীর সুষম খাদ্যের একটি অংশ। তিনি নিয়মিত জিমে যান ও যোগব্যায়াম করেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD