সোমবার, ২৭ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

আয়ের নতুন উপায় আনলো ইনস্টাগ্রাম

নিউজ ডেস্ক: মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের আছে কয়েক কোটি ব্যবহারকারী। প্ল্যাটফর্মটির সবচেয়ে বেশি জনপ্রিয় ফিচার হচ্ছে রিলস ভিডিও তৈরি করা এবং শেয়ার করা। বিভিন্ন ধরনের কনটেন্ট ক্রিয়েট করছেন ব্যবহারকারীরা রিলসে।

ইনস্টাগ্রামের রিলস জনপ্রিয় হওয়ার সঙ্গে সঙ্গে সংস্থাটি এতে একের পর এক নতুন ফিচার যুক্ত করছে। শুধু বিনোদন নয়, রিলস তৈরি করে মাসে লাখ লাখ টাকা ইনকাম করছেন অনেকে। তবে এবার ব্যবহারকারীদের জন্য নতুন আয়ের উপায় আনলো ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রাম তার গ্রাহকের জন্য বিশেষ সুবিধা দিচ্ছে। যেসব ব্যবহারকারীর ফলোয়ার ১ হাজার থেকে ১ হাজার ২০০। যাদের পোস্ট কয়েক হাজার মানুষের কাছে পৌঁছায়। তারা মার্কেটিং করেও অর্থ উপার্জন করতে পারবেন।

আগে এমন ব্যবহারকারীদের কোনো ব্র্যান্ড বিজ্ঞাপন দেওয়া হত না। এমনকি ইনস্টাগ্রামও কোনো বোনাস প্ল্যানের সুবিধা দিত না। এমন ব্যক্তিদের জন্য একটি ‘সোশ্যাল কারেন্সি পেমেন্ট কার্ড’ চালু করেছে ইনস্টাগ্রাম। এর নাম ডব্লিউওয়াইএলডি। এই পেমেন্ট কার্ডটি ভিসা দ্বারা চালিত। কমপক্ষে ১ হাজার ফলোয়ার থাকলেই পাওয়া যাবে এটি।

পরীক্ষামূলকভাবে বিটা ব্যবহারকারীদের জন্য এই ফিচার চালু করেছে ইনস্টাগ্রাম। ডব্লিউওয়াইএলডি একটি ফিনটেক এবং মার্কেটিং কোম্পানি। এই সংস্থা প্রযুক্তির সাহায্যে ফিনান্সিয়াল ও মার্কেটিং সল্যুশন দেয়। ২০২১ সালে চালু হওয়া এই সংস্থাটি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের গুরুত্ব দেয়।

ডব্লিউওয়াইএলডি স্কোর গণনা করার জন্য, কোম্পানি ব্যবহারকারীদের পোস্টের ফ্রিকোয়েন্সি, এর রিচ পরীক্ষা করে। পাশাপাশি পোস্টে কেমন প্রতিক্রিয়া আসছে বা লোকে কতক্ষণ তা দেখছে তার ভিত্তিতে ডব্লিউওয়াইএলডি স্কোর হয়। এই কার্ড দিয়ে কেনাকাটাও করা যাবে। এরপর নিজের কেনাকাটা সম্পর্কিত পোস্টটি ইনস্টাগ্রামে পোস্ট করতে হবে। এই পোস্টে যে ধরনের এনগেজমেন্ট আসবে তার উপর নির্ভর করে, ব্যবহারকারীদের ৩০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক দেওয়া হবে।

ডব্লিউওয়াইএলডি ২০০টিরও বেশি ব্র্যান্ডের সঙ্গে অংশীদারিত্ব করেছে। এই ব্র্যান্ডগুলোর মধ্যে যেমন রয়েছে রেস্তোরাঁ তেমনই রয়েছে ফ্যাশন, প্রসাধনী, ইলেকট্রনিকস প্রভৃতি ব্র্যান্ড। এখন বিভিন্ন ব্র্যান্ড তাদের ফলোয়ার এবং পোস্টের রিচের ভিত্তিতে ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারদের সঙ্গে চুক্তি করে। তবে ডব্লিউওয়াইএলডির ক্ষেত্রে ব্যবহারকারীকে কোনো একটি ব্র্যান্ডের সঙ্গে আবদ্ধ করা হবে না।

সূত্র: ইনস্টাগ্রাম হেল্প সেন্টার


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD