শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২২ অপরাহ্ন

একাদশ শ্রেণিতে ভর্তি শিক্ষার্থীদের বেতন জানুয়ারি থেকেই আদায়ের নির্দেশনা

নিউজ ডেস্কঃ ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি শিক্ষার্থীদের বেতন জানুয়ারি থেকেই আদায়ের নির্দেশনা দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

গতকাল সোমবার (১৬ জানুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এরই মধ্যে সারাদেশে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। অনলাইন আবেদনের মাধ্যমে দুই ধাপের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার তৃতীয় ধাপের আবেদন কার্যক্রম শুরু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইন মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাসিক বেতন চলতি বছরের জানুয়ারি থেকে আদায় করতে হবে। ভর্তি নীতিমালা অনুসরণ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও বলা হয়েছে, দেশের সব উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাসিক বেতন এর আগে আদায় না করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে উচ্চ মাধ্যমিকে অনলাইন ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ করা হয়েছে। গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় এ ফল প্রকাশ করা হয়। গত ৯ ও ১০ জানুয়ারি দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হয়। পছন্দক্রম অনুযায়ী, প্রথম মাইগ্রেশনের ফল প্রকাশ করা হয় ১২ জানুয়ারি। একই দিনে দ্বিতীয় পর্যায়ে আবেদনের ফল প্রকাশ হয়।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD