শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

এফবিএইচআরও এর নতুন মহাসচিব অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী

নিউজ ডেস্কঃ ফেডারেশন অভ বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশনস্ এফবিএইচআরও এর মহাসচিব হিসেবে দায়িত্ব পেলেন সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেল্পমেণ্ট (এসএলএসডি এর প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাহী প্রধান অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী।

তিনি  ১৫০ টিরও অধিক স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানে HRD Consultant/Coach এর ভূমিকায় একনিষ্ঠভাবে গত ২৫ বছরেরও অধিক সময় ধরে মানব সম্পদ উন্নয়নে কাজ করছেন। তিনি একাধারে Emotional Intelligence, Leadership, Communication, Presentation Skills, Team building, TOT নিয়ে কর্পোরেটে প্রথম সারির প্রশিক্ষক হিসেবে কাজ করার পাশাপাশি IUB এবং BUP এর মতো বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা, ২০১৭ থেকে ফেডারেশন অভ বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশনস্ (এফবিএইচআরও) এর প্রতিষ্ঠাতা পরিচালক এবং অতি সম্প্রতি এশিয়া কোচিং নেটওয়ার্কের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন সফলতার সাথে।

এছাড়া IBA, ICMAB, BARD এর মত প্রতিষ্ঠানে তিনি বিভিন্ন  Soft Skills এর উপর Guest Faculty হয়ে তাঁর মুল্যবান বক্তব্য প্রদান করে থাকেন। বাংলাদেশে তাঁর প্রতিষ্ঠান SLSD এর তত্ত্বাবধানে  আনুষ্ঠানিকভাবে Ei এর উপর প্রথম Certificate Course চালু হয়েছে। বাংলাদেশে উনাকে Ei এর কর্ণধার বলা হয়। তিনি ইংরেজী সাহিত্য এবং ইনফরমেশন টেকনলজীতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি ABP-London থেকে PGDHRM, যুক্তরাজ্যের AON Hewitt Learning Center থেকে “Certified L & D Professional” এবং Thomas UK International থেকে PPA Practitioner সার্টিফিকেট অর্জন করেছেন।

নতুন মহাসচিব বাংলাদেশের মানব সম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়নে এফবিএইআরওকে সরকারী ও বেসরকারী সকল ভাল উদ্যোগের সহযোগী হিসেবে সৃজনশীলভাবে নেতৃত্ব দিতে এবং মানব সম্পদ উন্নয়নের সাথে জড়িত সব সংস্থাকে সাথে নিয়ে কাজ করতে চান। তাছাড়া এফবিএইআরও এর বেসরকারী পেশাজীবীদের পেনশন ভাতা কার্যক্রমকে বর্তমান সভাপতি মোশাররফ হোসেনের নেতৃত্বে আরো গতিশীল করে তা বাস্তবে পরিনত করা তাঁর অন্যতম লক্ষ্য বলে তিনি জানান। উল্লেখ্য, অধ্যাপক চৌধুরী আগের মহাসচিব অধ্যাপক ফরিদ এ সোবহানীর স্থলাভিষিক্ত হয়েছেন। অধ্যাপক সোবহানী সহ-সভাপতির দায়িত্ব নিয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD