মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিই ছেড়ে দিচ্ছেন বিরাট কোহলি?

নিউজ ডেস্কঃ পরপর দুটো সিদ্ধান্তে ক্রিকেট বিশ্ব রীতিমতো নড়েচড়েই বসেছিল। সপ্তাহ দুয়েক  আগে বিরাট কোহলি জানিয়েছিলেন, বিশ্বকাপের পর তিনি আর টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে থাকছেন না। সে খবর সবাইকে চমকে দিয়েছিল। এমনকি ভারতীয় ক্রিকেট বোর্ডকেও।

এর কিছু পরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছেড়েও আলোচনার জন্ম দেন কোহলি। দশটি আসরে দলটির নেতৃত্ব দেওয়ার পরে এই সিদ্ধান্ত নেন তিনি। এরপর থেকে দলদুটোর অধিনায়ক কে হবেন, এ নিয়ে তো জল্পনা কল্পনা চলছেই, কোহলিকে নিয়েও কম আলোচনা চলছে না। অধিনায়কত্ব বাড়তি চাপ তার খেলায় প্রভাব ফেলছে কিনা? যদি তাই হয় তাহলে কি জাতীয় দলের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়াবেন? ইত্যাদি বিষয়ে।

তবে এরই মাঝে ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে চাঞ্চল্যকর খবর। আরও একটা চমক তুলে রেখেছেন কোহলি, ছেড়ে দেবেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিও! ভারতীয় বোর্ডের বিশেষ সূত্র ধরে স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, কোহলি ছেড়ে দিতে পারেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি। টানা ক্রিকেটের ধকল থেকে নিজেকে বাঁচাতে, ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগ দিতেই এই সিদ্ধান্ত নিতে পারেন তিনি, জানাচ্ছেন তারা।

এর আগে ২০১৪ অস্ট্রেলিয়া সফরের মাঝে হঠাৎ করে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট থেকে সরে দাঁড়ানোর পর ওয়ানডে আর টি-টোয়েন্টিতে খেলতেন ধোনি। ভারতীয় ক্রিকেট পরিমণ্ডলে গুঞ্জন, কোহলিও সেই পথ অনুসরণ করতে পারেন। সেক্ষেত্র তিনি খেলবেন শুধু ওয়ানডে আর টেস্ট।

তবে টি-টোয়েন্টিকে পুরোপুরি না হয়তো না-ও বলতে পারেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়লেও আইপিএলেও হয়তো দেখা যাবে তাঁকে, জানাচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD