রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

এবার গুগল প্ল্যাটফর্ম ফটোতে এআইয়ের যেসব সুবিধা পাবেন

নিউজ ডেস্কঃ সব জায়গায় এখন কৃত্রিম বুদ্ধিমত্তার ছোঁয়া। এআই প্রযুক্তির এক বিস্ময়কর আবিষ্কার। যা মানুষের কাজ আরও সহজ করে তুলেছে। মানুষকে আরও সাহায্য করতে প্রযুক্তির নতুন নতুন কলা-কৌশল কাজে লাগাচ্ছে একের পর এক সংস্থা। এবার গুগল তার বিশেষ প্ল্যাটফর্ম ফটোতে ব্যবহার করছে এআই।

একটি নতুন ফিচার রোল আউট করতে চলেছে গুগল। এই নতুন ফিচারের পিছনে মূখ্য চালিকাশক্তি কৃত্রিম মেধা বা এআই, আর্টিফিশিয়াল ইন্টলিজেন্স। গুগল ফটো যে কোনো ব্যবহারকারীর তোলা ছবি সাজিয়ে গুছিয়ে রাখে। নতুন ফিচার কার্যকর হলে, ব্যবহারকারীর লাইব্রেরিতে থাকা ছবি সাজিয়ে দেবে এআই, শুধু তাই নয় আরও সুসংবদ্ধ ভাবে রাখা থাকবে।

এআই স্বয়ংক্রিয়ভাবে এক ধরনের শটগুলোকে একত্রিত করে রাখবে। তার ফলে লাইব্রেরিতে বিশৃঙ্খলতা হ্রাস পেতে পারে বলে মনে করা হয়। ব্যবহারকারী আরও সহজে ছবি বাছাই করে নিতে পারবেন। স্ক্রিনশট এবং নথিগুলোকে স্বয়ংক্রিয়ভাবে নতুন অ্যালবামে রাখতে পারবেন।

স্ক্রিনশটগুলোর জন্য স্বয়ংক্রিয়ভাবে কিউরেট করা হবে অ্যালবাম। নথিপত্রের জন্য নতুন ‘ডকুমেন্টস’ বিভাগ চালু হতে পারে। ফলে একটি ট্যাবে খুঁজলেই সব ছবি পাওয়া যাবে সহজে।

এছাড়া ফটো স্ট্যাক নামের ফিচারটি কাজ করবে এক ধরনের ছবিকে একত্রিত করতে। সেক্ষেত্রে দেখা হবে ছবির বিষয়বস্তু, কোন সময় সেগুলো তোলা হয়েছে ইত্যাদি বিষয়। এখানে স্বয়ংক্রিয়ভাবে একটি টপ পিক নির্বাচন করে স্ট্যাকের সেরা ছবি হিসেবে তুলে ধরাও হবে। ব্যবহারকারী অবশ্য নিজেও এই শীর্ষ বাছাইটি করে নিতে পারেন।

সূত্র: টেকক্রাঞ্চ


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD