বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:২২ অপরাহ্ন

এবার টিক্কা খানের লুক প্রকাশ করলেন জায়েদ খান

নিউজ ডেস্কঃ ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। তিনি বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ -এ টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন। এবার সেই টিক্কা খান রূপে জায়েদের লুক প্রকাশ হয়েছে। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।

বছর দুয়েক আগেই শেষ হয়েছিল ‘মুজিব’র শুটিং। তবে নির্দেশনার কারণে কেউ নিজের লুক প্রকাশ করতে পারেননি। শর্ত ছিল, সেন্সর ছাড়পত্র পাওয়ার পরই কিছুটা উন্মোচন করা যাবে। সেই শর্ত মেনে নিজের চরিত্রের রূপ সামনে আনলেন জায়েদ খান।

জায়েদ খান বলেন, এটি আমার জীবনের সেরা প্রাপ্তি। আমি একটি ইতিহাসের সঙ্গে নাম লেখালাম। এতে অভিনয়ের জন্য আমি মুম্বাইতে অডিশন দিতে গিয়েছিলাম। তখনই চূড়ান্ত হয়েছিলাম। কিন্তু চুক্তি ছাড়া কোনো খবর দেওয়া নিষেধ ছিল। টিক্কা খানের চরিত্রে অভিনয় করছি।

শ্যাম বেনেগালের পরিচালনায় চলচ্চিত্রটি প্রধান ও গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করেছেন আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, তৌকীর আহমেদ, চঞ্চল চৌধুরী, নুসরাত ফারিয়া, সঙ্গীতা চৌধুরী, সাবিলা নূর, খায়রুল আলম সবুজ, ফজলুর রহমান বাবু প্রমুখ।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় টরন্টো ফিল্ম ফেস্টিভালে বাণিজ্যিক প্রদর্শনীর মধ্য দিয়ে ওয়ার্ল্ড প্রিমিয়ার হচ্ছে ‘মুজিব’ চলচ্চিত্রটির। আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়াসহ উৎসবে বেশ কয়েক জন সরকারি কর্মকর্তাদেরও যোগ দেওয়ার কথা।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD