রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

এবার বিশ্বকাপ ট্রফির ওপর দুই পা তোলা মার্শের ছবি নিয়ে সমালোচনার ঝড়

নিউজ ডেস্কঃ বিশ্বকাপ ট্রফি। প্রত্যেক ক্রিকেটারের সারা জীবনের স্বপ্ন। একবার হলেও বিশ্বকাপ ট্রফিটি ছুঁয়ে দেখতে চায় ক্রিকেটাররা। যে ট্রফি একবার হাতে তোলার জন্য সারাটা জীবন অপেক্ষা করে থাকেন খেলোয়াড়েরা, সেই ট্রফির উপর দু’পা তুলে ছবি তুলেছেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। আর তা ফলাও করে প্রচার করেছেন অধিনায়ক প্যাট কামিন্স। এই ঘটনায় শুরু হয়েছে সমালোচনা।

বিশ্বকাপ জেতার পরে দলের উল্লাসের বেশ কয়েকটি ছবি নিজের ইনস্টাগ্রামে দেন কামিন্স। সেখানেই একটি ছবিতে দেখা যায়, ফুরফুরে মেজাজে দুই পা ট্রফির উপর তুলে হাসি মুখে বসে রয়েছেন মার্শ। হাতে পানীয়ের বোতল। বাঁ হাত মুষ্টিবদ্ধ। এই ছবি নিয়েই শুরু হয়েছে সমালোচনা।

সাধারণত বিশ্বকাপ জেতার পরে ট্রফিতে চুমু খেতে দেখা যায় খেলোয়াড়দের। সেটা যে খেলাই হোক না কেন, ট্রফির প্রতি একটা আলাদা আবেগ, আলাদা মর্যাদা থাকে। ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ জেতার পরে ট্রফি বুকে জড়িয়ে ঘুমিয়েছিলেন লিওনেল মেসি। ট্রফিটি কাছ ছাড়া করতে চাননি। সেই ট্রফির উপর দু’পা তুলে কি মার্শ বোঝাতে চাইলেন, বিশ্বকাপ জেতাটা সহজ সরল হয়ে গিয়েছে। আলাদা কোনও আবেগ কাজ করে না। মার্শের এই কাজের পরে সমাজমাধ্যমে তার সমালোচনা শুরু হয়েছে।

মার্শের এই ধরনের আচরণ বা কথা-বার্তা অবশ্য নতুন নয়। বিশ্বকাপ ফাইনালের আগে তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন। জানিয়েছিলেন, ফাইনালে ভারতকে গুঁড়িয়ে দেবেন। প্রথমে ব্যাট করে তারা ৪২০ রান করবেন। তার পর ভারতকে ৬৫ রানে অল আউট করে দেবেন।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD