বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২১ অপরাহ্ন

ওয়ানডে সিরিজের ঘরের মাঠে নেদারল্যান্ডসের কাছে হারলো জিম্বাবুয়ে

নিউজ ডেস্ক: নেদারল্যান্ডসে পেয়ে সহজে জয় তুলে নেবে ভেবেছিলো হয়তো জিম্বাবুয়ে। কিন্তু ডাচদের লেট মিডল অর্ডার তেজা নিদামানুরু ঝড়ো গতিতে সেঞ্চুরি করে ফেলবেন, তা হয়তো ভাবতেও পারেননি জিম্বাবুয়ে বোলাররা। যার ফলে, ঘরের মাঠে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই সফরকারী নেদারল্যান্ডসের কাছে ৩ উইকেটের ব্যবধানে পরাজয় স্বীকার করে নিলো জিম্বাবুইয়ানরা। হারারে স্পোটস ক্লাব মাঠে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাট করতে পাঠায় নেদারল্যান্ডস। ৪৭.ও ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ২৪৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। সর্বোচ্চ ৭৪ রান করেন ক্লাইভ মদনদে।

জবাব দিতে নেমে ৪৯.৫ ওভারে (১ বল হাতে রেখে) ৭ উইকেট হারিয়ে ২৫৫ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ডাচরা। সাত নম্বরে ব্যাট করতে নেমে তেজা নিদামানুরু ৯৬ বলে করেন ১১০ রান। তার ব্যাটে চড়েই মূলত জয়ের লক্ষ্যে পৌঁছায় নেদারল্যান্ডস। যদিও পল ফন মিকেরেনের ছক্কায় ম্যাচ শেষ করে ফেরে ডাচরা।শুধু তেজা নিদামানুরুই নন, মিডল অর্ডারে আরেক ব্যাটার কলিন অ্যাকারম্যানও করেন হাফ সেঞ্চুরি। ৭২ বলে ৫০ রান করে আউট হন তিনি। তার আগে নিদানামুরুর সঙ্গে জুটি গড়েন ৪৬ রানের। এরপর শারিজ আহমদকে নিয়ে ১১০ রানের জুটি গড়েন নিদানামুরু। এই জুটিই জিম্বাবুয়ের জয়ের আশা শেষ করে দেয়।

৩৭ বলে ৩০ রান করে রানআউট হন শারিজ আহমেদ। শেষ মুহূর্তে ৯ বলে ২১ রান করেন পল ফন মিকেরেন। এর আগে ২০ রান করে আউট হন ওপেনার ম্যাক্স ও’দাউদ। জিম্বাবুয়ের ওয়েলিংটন মাসাকাদজা ৩ উইকেট নেন, ২ উইকেট নেন রিচার্ড এনগারাবা। ১ উইকেট নেন ব্রাড ইভান্স।এর আগে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাট করতে পাঠায় নেদারল্যান্ডস। ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে জিম্বাবুয়ে। ক্রেইগ আরভিন এবং গ্যারি ব্যালান্স আউট হয়ে যান ৪ রান করে। ১২ রান করেন আরেক ওপেনার ইনোসেন্ট কাইয়া। ১৭ রানে রানআউট হয়ে যান ওয়েসলি মাধভিরে। সিকান্দার রাজা করেন ২২ রান, ১০ রান করেন রায়ান বার্ল, ৭৪ রান করেন ক্লাইভ মদনদে। শেষ দিকে ৩৪ রান করেন ওয়েলিংটন মাসাকাদজা এবং ৩৫ রান করেন রিচার্ড এনগারাবা।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD