বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন

করোনাভাইরাস: গত ২৪ ঘণ্টায় মৃত্যু নেই চট্টগ্রামে, শনাক্ত ৩৬৭

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কারও মৃত্যু হয়নি। এর মধ্য দিয়ে বেশ কয়েকদিন পর মৃত্যুহীন দিন দেখল চট্টগ্রাম। তবে এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৬৭ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৭৫ জনে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (বুধবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৪৪২ নমুনা পরীক্ষায় ৩৬৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২৯৩ জন এবং উপজেলার ৭৪ জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৪ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৮৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪০ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৬ জন এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

তবে এদিন শেভরন হাসপাতাল ও জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের চার নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়নি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ৩৩ মামলায় মোট ১৯ হাজার ৩০ টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে সচেতনতার জন্য সাড়ে পাঁচ হাজার পিস মাস্কও বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD