মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন

করোনাভাইরাস: বিশ্বজুড়ে সংক্রমণ-মৃত্যুর সঙ্গে কমেছে সুস্থতা

নিউজ ডেস্কঃ বিশ্বে গত একদিনে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন আরও ৮ হাজার ৪৮৭ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৮৩ লাখ ৭৭ হাজার ৭৫২ জনের। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৯২ হাজার ৩১১ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৭ হাজার ৩৮১ জন।

এর আগে বৃহস্পতিবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫ লাখ ৮২ হাজার ২০৩ জন। ওইদিন এ রোগে মারা গিয়েছিলেন ৯ হাজার ৪৪৭ জন এবং সুস্থ হয়ে উঠেছিলেন ৫ লাখ ৩৬ হাজার ৭৭৮ জন।

গত একদিনের পরিসংখ্যান থেকে দেখা যায়, আগের দিনের তুলনায় বিশ্বে কমেছে সংক্রমণ, মৃত্যু ও সুস্থতা

বৃহস্পতিবারের মতো শুক্রবারও করোনায় নতুন আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। এই দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৯৩৪ জন এবং এ রোগে মারা গেছেন ১ হাজার ৯৩২ জন।

যুক্তরাষ্ট্র ছাড়া অন্যান্য যেসব দেশে করোনায় সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে সে দেশগুলো হলো – ভারত (নতুন রোগী ৩৫ হাজার ৩৬৭, মৃত্যু ২৮৫), ব্রাজিল (নতুন রোগী ৩৩ হাজার ৫১৯, মৃত্যু ৪৬৭), যুক্তরাজ্য (নতুন রোগী ৩২ হাজার ৬৫১, মৃত্যু ১৭৮), তুরস্ক (নতুন রোগী ২৭ হাজার ৬৯২, ‍মৃত্যু ২৩৭), ফিলিপাইন (নতুন রোগী ২০ হাজার ৩৩৬, মৃত্যু ৩১০), রাশিয়া (নতুন রোগী ১৯ হাজার ৯০৫, মৃত্যু ৭০৯) ইরান (নতুন রোগী ১৭ হাজার ৬০৫, মৃত্যু ৩৬৪) এবং মালয়েশিয়া (নতুন রোগী ১৭ হাজার ৫৭৭, মৃত্যু ৩৮৮)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD