রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় মৃত্যু নেই চট্টগ্রামে, শনাক্ত ৩৭

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কেউ মারা যাননি। তবে এ সময়ে শনাক্ত হয়েছেন ৩৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ৩৮৮ জন। চট্টগ্রামের ৫টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা হয়। রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বিভিন্ন ল্যাবে ১ হাজার ১৮২টি নমুনা পরীক্ষায় ৩৭ জন নতুন করে শনাক্ত হয়েছেন। এদের মধ্যে নগরে ৩৫ জন এবং উপজেলায় ২ জন।

জানা গেছে, শনিবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৪২ জনের নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা পজিটিভ এসেছে। আবার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD