সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

কাউন্টিতে প্রথম মৌসুমেই সাফল্যের স্বপ্ন দেখছেন আরাফাত

নিউজ ডেস্ক: মাত্র একদিন আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হলো কাউন্টি ক্রিকেট দল কেন্টের হয়ে। অভিষেকের পরদিনই বাজিমাত করলেন বাংলাদেশি ক্রিকেটার আরাফাত ভূইঞাঁ। কেন্টের হয়ে সারের বিরুদ্ধে প্রথম ইনিংসেই ৪ উইকেট নিয়েছেন এই বাংলাদেশি ডানহাতি বোলার। তার বোলিং দাপটে খেলায় ফিরেছে কেন্ট।

সারের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২৭৮ রান সংগ্রহ করে কেন্ট। তুলনামূলক কম রান করায় ম্যাচে টিকে থাকতে হলে বোলিং ভাল করতে হত কেন্টকে। সে কাজটাই করে দিলেন আরাফাত। বাংলাদেশের কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের এই পেসার সারের উপরের সারির চার ব্যাটার ওলি পোপ, জেমি স্মিথ, বেন ফোকস ও উইল জ্যাকসকে আউট করেন। আরাফাতের বিধ্বংসী বোলিং সত্ত্বেও ৩৬২ রান সংগ্রহ করে সারে। অর্থাৎ, আরাফাত ৪ উইকেট না নিলে সারের রান হতো আরও বেশি।

প্রথম ইনিংসে ২০ ওভার বল করে ৬৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন আরাফাত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩৭.৪ ওভারে ১৪১ রানে অলআউট হয়ে যায় কেন্ট। ফলে মাত্র ৫৭ রানের লিড দাঁড়ায় তাদের। ৫৮ রানের লক্ষ্যে ব্যাট করছে সারে।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পর আরাফাত বলেন, ‘পোপ আমার প্রথম উইকেট। শেষ পর্যন্ত ৪ উইকেট নিয়ে খুব ভাল লাগছে। নিজের উপর ভরসা ছিল। উইকেটে ঠিক জায়গায় বল রাখার চেষ্টা করেছিলাম। সারের ব্যাটিং লাইনআপ খুব শক্তিশালী। তাই ওদের অলআউট করা দরকার ছিল। সেটা করতে পেরেছি। আশা করছি দ্বিতীয় ইনিংসে আমাদের ব্যাটাররা ভাল ব্যাট করবে।’

গত ছয় বছরে জুনিয়র লেভেলে ডার্বিশায়ার, এসেক্স, সারে ও কেন্টের হয়ে খেলেছেন আরাফাত। কেন্টের সেকেন্ড ডিভিশনের হয়ে ১৭ উইকেট নেওয়ায় প্রথম ডিভিশনে সুযোগ পেয়েছেন তিনি। কাউন্টিতে প্রথম মৌসুমেই সাফল্যের স্বপ্ন দেখছেন আরাফাত।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD