শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দেশ সেরা ব্যাংক ইবিএল, বেস্ট ট্রেড ব্যাংক এইচএসবিসি ও সম্ভাবনাময় ব্যাংক মেঘনা অভিনেতা শাহরিয়ার নাজিম জয়ের বাবা আর নেই করোনার টিকা নিয়ে অপপ্রচার শুরু করেছে বিএনপি : কাদের ভ্যাকসিন সংরক্ষণে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে প্রাথমিক শিক্ষকদের গ্রেড নিয়ে অর্থ মন্ত্রণালয়ের আদেশ জারি দীর্ঘসময় তারুণ্য ধরে রাখতে মেনে চলবেন যেসব নিয়ম ব্যবহারকারীদের তথ্যগত গোপনীয়তা এবং ডেটা সুরক্ষাকে সম্মান করার আহ্বান ভারতের কোষ্ঠ্যকাঠিন্য দীর্ঘস্থায়ী সৃষ্টি করে কিছু পানীয় আগ্রহী হলে বিএনপিকে যেন আগে করোনার ভ্যাকসিন দেয়া হয় : তথ্যমন্ত্রী ১০০০ মণের বেশি কাঁচাপাট এক মাসের বেশি মজুত করা যাবে না: বস্ত্র ও পাটমন্ত্রী

কাবুলে দফায় দফায় বোমা বিস্ফোরণ, নিহত দুই পুলিশ

নিউজ ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে কয়েক দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। স্থানীয় সময় শনিবার (২৬ ডিসেম্বর) সকালে তিনবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর এএফপির।

পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ জানিয়েছেন, কাবুলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশের পিক-আপ ট্রাকে যুক্ত করে রাখা বোমা বিস্ফোরণে দুই পুলিশ নিহত হয়েছে।

ওই বিস্ফোরণে এক বেসামরিক নাগরিকও আহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ফারামার্জ জানিয়েছেন, কাবুলের পশ্চিমাঞ্চলীয় জেলায় পুলিশের আরও একটি পিক-আপে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর আরও দুই সদস্য আহত হয়েছে।

তিনি জানিয়েছেন, কাবুলে আরও একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ থেকে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গত কয়েক মাসে রাজধানী কাবুলসহ আফগানিস্তানের বেশ কিছু প্রদেশে কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। বোমা বিস্ফোরণ, রকেট হামলাসহ বিভিন্ন সহিংসতায় বহু মানুষের প্রাণহানি ঘটেছে।

এসব হামলার বেশিরভাগ বিশেষ করে কাবুলে হামলার ঘটনায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করেছে। সাংবাদিক, রাজনীতিবিদ এবং মানবাধিকার কর্মীরাও এসব হামলা থেকে রেহায় পাচ্ছেন না। আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি আলোচনার পরেও সহিংসতার ঘটনা বন্ধ হচ্ছে না।

গত ১২ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহায় শান্তি আলোচনা শুরু হয়। তবে আগামী মাসের শুরুর দিক পর্যন্ত আপাতত শান্তি আলোচনায় বিরতি আনা হয়েছে। এর মধ্যেই আফগানিস্তানে একের পর এক হামলার ঘটনা ঘটছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD