বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

কী আছে হোয়াটসঅ্যাপের নতুন ইমোজিতে?

নিউজ ডেস্কঃ ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের বেশ জনপ্রিয় ফিচার হলো বিভিন্ন ধরনের ইমোজি। দিন দিন আমাদের মনের ভাব প্রকাশের একটি অঙ্গ হয়ে উঠেছে ইমোটিকন বা ইমোজি। যে কথা মুখে বলতে বা লিখতে পারছেন না, সেই কথাও বলে দিতে পারে একটি ইমোজি। ফলে ক্রমশ জেন ওয়াই ও জেডের মধ্যে বাড়ছে ইমোজি আদানপ্রদান।

শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ ২১টি নতুন ইমোজির রোল আউট শুরু করেছে অ্যান্ড্রয়েড বিটা টেস্টারদের জন্য। যা এরই মধ্যে বিটা ভার্সন ব্যবহারকারীরা দেখতে পাচ্ছেন। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, এই ২১টি নতুন ইমোজি পাঠানোর জন্য ব্যবহারকারীদের কোনো নতুন ধরনের কিবোর্ড ডাউনলোড করার বা ব্যবহার করার প্রয়োজন নেই। কারণ লেটেস্ট ইউনিকোড ১৫.০-তেই রয়েছে এই নতুন ২১টি ইমোজি যেগুলো হোয়াটসঅ্যাপের অফিশিয়াল কিবোর্ড থেকেই সরাসরি পাঠানো সম্ভব।

নতুন এই আপডেটে হাইফাইভের জন্যও নতুন একটি ইমোজি আসতে চলেছে। এছাড়াও থাকবে হাঁস, কাক, ওয়াইফাই, বাঁশি, জাপানিজ ফ্যান, আদা, ব্রাশ, ফ্লাওয়ার, ব্লু জেলিফিশ, পরীডানা, গাধা, বিভিন্ন রঙের হার্ট রয়েছে নতুন আসা ইমোজির তালিকায়। তার সঙ্গেই থাকবে চিৎকার করার ইমোটিকনও।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD