বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ১০:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একসঙ্গে ছেলের জন্মদিন উদযাপন করলেন শাকিব-বুবলী চাটমোহরে ভূমিহীন ও গৃহহীন ১১৬টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর জাতীয় পার্টির মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত গাইবান্ধায় বান্দরবানের বলি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ৫৩টি দোকান বসতঘর পুডে ছাই নিজেকে আর কষ্ট দিতে চান না বলিউডের অভিনেত্রী কাজল ওয়ানডে সিরিজের ঘরের মাঠে নেদারল্যান্ডসের কাছে হারলো জিম্বাবুয়ে যুক্তরাষ্ট্রের মার্কিন পররাষ্ট্র দপ্তরকে ‘মিথ্যাবাদী’ আখ্যা মেক্সিকোর চীনের পরিকল্পনায় যুদ্ধ শেষ হতে পারে: ভ্লাদিমির পুতিন শক্তিশালী ভূমিকম্পে পাকিস্তানে ৯ জন নিহত ভূমিহীন পরিবার পেলে তাদের ঘরের ব্যবস্থা করে দেব: শেখ হাসিনা

ক্যাম্পে গুলি করে রোহিঙ্গা হেড মাঝি হত্যা

নিউজ ডেস্ক: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীদের গুলিতে এক রোহিঙ্গা হেড মাঝি নিহত হয়েছেন।১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুন উর রশিদ জানান, বুধবার (৮ মার্চ) সকালে উখিয়া কুতুপালং ক্যাম্প-২ ইস্টে এ ঘটনা ঘটে।নিহত রোহিঙ্গার নাম সৈয়দ হোসেন ওরফে কালা বদ্দা। তিনি উখিয়ার কুতুপালং-২ ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি ছিলেন।সৈয়দ হারুন উর রশিদ বলেন, ‘মাঝি হোসেন সকালে ঘর থেকে বের হলে আরসা নামধারী একদল দুষ্কৃতকারী অতর্কিতভাবে তাকে গুলি করে।

এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান তিনি।উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ  আলী জানান,( ৮ মার্চ) বুধবার সকাল পৌনে ৭  টার সময়  উখিয়া থানাধীন  রোহিঙ্গা ক্যাম্প-২/ডব্লিউ,  ব্লক-এ/১২ এর রোহিঙ্গা মরিয়ম বেগম (২৫) এর বসত ঘর সংলগ্ন চায়ের দোকানে ক্যাম্প ২/ডব্লিউ, ব্লক- এ এর হেড মাঝি ভিকটিম মোহাম্মদ হোসেন প্রকাশ কালাবদা ও তার ছোট ছেলে রবি আলম(১১) সহ আরো ২/৩ জন চা পান করিতেছিল। এমন সময় হঠাৎ করে  ১২/১৪ জন মুখে কাপড় বাঁধা সন্ত্রাসীরা ভিকটিমকে লক্ষ্য করে গুলি করে। গুলি লক্ষ্যভ্রষ্ট হয় এবং ভিকটিম মোহাম্মদ হোসেন  ভয়ে দোকানদার মরিয়ম বেগমের বসত ঘরের ভিতর দিয়ে পালানোর চেষ্টা করে।

কিন্তু সে  দোকানদার মরিয়ম বেগম এর ঘর থেকে তাৎক্ষনিক পালাতে না পারলে সন্ত্রাসীরা  মরিয়ম বেগমের বসত ঘরের মধ্যে ভিকটিমকে গুলি করে এবং ধারালো অস্ত্র দ্বারা মাথায় কাটা জখম করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সংবাদ পেয়ে ১৪-এপিবিএন, বালুর মাঠ পুলিশ ক্যাম্পের পুলিশ সদস্যরা স্থানীয় রোহিঙ্গাদের সহায়তায় ভিকটিমকে রোহিঙ্গা ক্যাম্প-২/ডব্লিউ এর আইওএম হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ভিকটিম মোহাম্মদ হোসেন প্রকাশ কালাবদা কে মৃত ঘোষণা করে।

সংবাদ পেয়ে এসআই মোঃ ওলিউর রহমান, উখিয়া থানা সঙ্গীয় ফোর্সসহ  সকাল পৌনে ৯ টার সময়   ঘটনাস্থলে উপস্থিত হয়ে  ভিকটিমের লাশের সুরতহাল প্রস্তুত করে এবং  লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণের ব্যবস্থা করেন। “ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতার অভিযান  অব্যাহত আছে বলেও জানান ওসি শেখ মোহাম্মদ  আলী।নাম প্রকাশে অনিচ্ছুক ওই ক্যাম্পের এক বলেন, ‘হেড মাঝি ক্যাম্পে আরসার বিরুদ্ধে সব সময় সোচ্চার ছিল। সে কারণে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। ক্যাম্পে সন্ত্রাসী গ্রুপ আবারও সক্রিয় হয়েছে। ফলে ক্যাম্পগুলোতে একের পর এক হত্যাকাণ্ড ঘটছে। এ নিয়ে ক্যাম্পের লোকজন ভয়-ভীতির মধ্যে রয়েছেন।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD