Warning: Creating default object from empty value in /home/theasian/dhakabizz.com/wp-content/themes/newsfresh/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
গণতন্ত্রকে ধ্বংসস্তূপে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার: রিজভী | Dhaka Bizz গণতন্ত্রকে ধ্বংসস্তূপে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার: রিজভী – Dhaka Bizz

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৫১ অপরাহ্ন

গণতন্ত্রকে ধ্বংসস্তূপে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার: রিজভী

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে ধ্বংসস্তূপে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, একনায়কতন্ত্রের পথে এগিয়ে যাওয়ার জন্যই রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো মুখ থুবড়ে পড়েছে। বাকশালী ইতিহাসের পুনর্লিখনে নতুন অধ্যায় যুক্ত হচ্ছে। বিচার, প্রশাসন, জাতীয় সংসদ ও নির্বাচন কমিশন সবাই মুখোশের আড়ালে বাকশালী চেতনা ধারণ করে আওয়ামী সরকারের পক্ষে কাজ করে চলছে।

দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, বিরোধী রাজনীতির কর্মসূচিতে সহিংস আক্রমণ কোন গণতান্ত্রিক রীতির আওতায় পড়ে? আমরা আওয়ামী গণতন্ত্রের আরেকটি নমুনা দেখলাম গতকাল, মুন্সিগঞ্জে পুলিশের সহিংস তাণ্ডবে। পুলিশ এবং পুলিশের ভেতর থেকে খালিগায়ে ‘জয়বাংলা’ স্লোগান দিয়ে বৃষ্টির মতো গুলি করছিল বিএনপির সমাবেশে, তারা কারা?

একতরফা নির্বাচন, বিরোধী কণ্ঠস্বরকে দমন, গুম বিচারবহির্ভূত হত্যা আওয়ামী লীগের প্রকৃত উন্নয়নের নমুনা বলে উল্লেখ করেন রুহুল কবির রিজভী।

বিএনপির এই মুখপাত্র বলেন, মুক্তারপুরে দলের কর্মসূচিতে গুলি ও নেতাকর্মীদের রক্তাক্ত করার পর পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির নেতাকর্মীদের বাসা ও তাদের ব্যবসাপ্রতিষ্ঠানে তাণ্ডবলীলা চালাচ্ছে। আওয়ামী লীগের সশস্ত্রকর্মী মো. মাসুদ, নমুসা ও তোফাজ্জলের নেতৃত্বে ১৫-২০ জন ও তিন পুলিশ সদস্যসহ একটি দল মুন্সিগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক আ. হাই সাহেবের ভাগিনা মো. নিজাম উদ্দিনের শিল্পপ্রতিষ্ঠান ও তার বাড়িতে অগ্নিসংযোগ করে। এতে তার সুতার ফ্যাক্টরিটি ভস্মীভূত হয়, এই ঘটনায় আনুমানিক দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।

বিএনপির এই নেতা আরও বলেন, এরই মধ্যে নিজেদের অপকর্ম আড়াল করতে উল্টো হামলার শিকার বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে-মুন্সিগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ, শহর বিএনপির আহ্বায়ক এরাদত হোসেন মানু, সদর থানা বিএনপির সদস্য সচিব মুনির হোসেন ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আতাউর হোসেন বাবুলসহ অসংখ্য নেতাকর্মীকে।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD