সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

গুলিস্তানে বিস্ফোরণ : এখনো চলছে উদ্ধার কার্যক্রম

নিউজ ডেস্কঃ রাজধানীর গুলিস্তান বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনায় ফের উদ্ধার কার্যক্রম চালাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। তবে ভবন ঝুঁকিপূর্ণ হওয়া এখনো ভেতরে প্রবেশ করতে পারছেন না উদ্ধারকারী দল। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাশাপাশি উদ্ধারকাজে সহায়তা করছে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, রেড ক্রিসেন্ট,  আরবান কমিউনিটি সেচ্ছাসেবী টিম ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বুধবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে গুলিস্তানের সিদ্দিক বাজারে দুর্ঘটনা কবলিত ওই ভবনের সামনে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিন দেখা যায়, ফায়ার সার্ভিসের সদস্যরা ভবনটির সামনের অংশের কয়েকটি দোকানে উদ্ধার কাজ চালাচ্ছে। সঙ্গে রয়েছে র‌্যাবের একটি দল। বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় বেইজমেন্টে প্রবেশ করা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে ভবনটির বেইজমেন্টে আরও কেউ আটকে থাকতে পারে। গতকাল ফায়ার সার্ভিস ও আইন শৃঙ্খলা বাহিনীল পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছিল।

এদিকে ঘটনার দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও বুয়েটের বিশেষজ্ঞ দল এবং রাজউক কর্মকর্তারা এখনো ঘটনাস্থলে না আসায় ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয় ব্যবসায়ীরা। আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভবনের এয়ার কন্ডিশন বিস্ফোরিত হয়েছে। তবে কি কারণে এমন ঘটনা ঘটেছে এ বিষয়ে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত (সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত) ১৮ জনের মরদেহ পাওয়া গেছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক। বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত তিনজন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারের জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন করে‌ছে প‌রিবার।

ঢামেক সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ১৬ জনের মরদেহ হস্তান্তর করা হ‌য়ে‌ছে। বর্তমা‌নে ২০ জন চি‌কিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেলের বিভিন্ন ওয়া‌র্ডে র‌য়ে‌ছে। বার্ন ইউ‌নি‌টে রয়েছে ১১ জন।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD