শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৬ অপরাহ্ন

ছবির গুণমান ঠিক রেখে পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

নিউজ ডেস্কঃ ছবি, ভিডিও কিংবা ফাইলের গুণমান ঠিক রেখে আদান-প্রদানের সবচেয়ে সহজ মাধ্যম হোয়াটসঅ্যাপ। তবে এখন আরও ভালোভাবে পাঠানো যাবে ছবি। কোনো রকম ছবির কোয়ালিটি যেন নষ্ট না হয় সেজন্য নতুন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপ।

অফিসের কিংবা ব্যক্তিগন নানান গুরুত্বপূর্ণ ছবির আদান-প্রদান করেন হোয়াটসঅ্যাপে। সেই ছবিগুলো যেন কোনোভাবেই নষ্ট না হয় সেজন্য ব্যবহার করতে পারেন নতুন ফিচার। এ ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপে অরিজিনাল কোয়ালিটির ছবি পাঠানো সম্ভব হবে।

ছবি পাঠানোর জন্য হোয়াটসঅ্যাপ যথেষ্ট জনপ্রিয় মাধ্যম। বিশ্বের এক প্রান্তের ছবি নিমেষে অন্যত্র পৌঁছে যায় হোয়াটসঅ্যাপের সাহায্যে। তবে এক্ষেত্রে ছবির গুণমান কিছুটা খারাপ হয়, নষ্ট হয়ে যায়। কিন্তু নতুন ফিচার চালু হলে আর সেই সমস্যা থাকবে না। হোয়াটসঅ্যাপের মাধ্যমেও একদম অরিজিনাল কোয়ালিটির ছবি পাঠানো সম্ভব হবে। অর্থাৎ হাই কোয়ালিটির ছবি শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েববিটাইনফো এ ফিচার সম্পর্কে একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে, নতুন ফিচার চালু হলে যখন ব্যবহারকারীরা কনট্যাক্টে লিস্টে থাকা কাউকে ছবি পাঠাতে যাবেন, তখন ছবি শেয়ার করার আগে দেখা যাবে একটি ফটো কোয়ালিটি অপশন। এ ফটো কোয়ালিটির আইকন থাকবে স্ক্রিনের উপরের দিকে। এর পাশাপাশি থাকবে আরও অনেক টুল।

এখন থেকে কোনো ব্যবহারকারী হোয়াটসঅ্যাপের মাধ্যমে অরিজিনাল কোয়ালিটির ছবি শেয়ার করতে চাইলে তাকে ওই নির্দিষ্ট ছবির কোয়ালিটি সেটিংস পরিবর্তন করতে হবে। এর ফলে ছবির গুণমান ভালো হবে এবং তা শেয়ার করা যাবে। তবে এক্ষেত্রে এখনকার তুলনায় বেশি পরিমাণ ডেটা খরচ হবে। কারণ ভালো কোয়ালিটির ছবি পাঠাতে এবং ডাউনলোড হতে বেশি পরিমাণ ডেটা প্রয়োজন হয়।

বর্তমানে যারা হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২৩.২.১১ বিটা আপডেট করবেন তারাই এই সুবিধা পাবেন। খুব শিগগির এ ফিচার সব ব্যবহারকারীদের জন্য চালু হবে।

সূত্র: ওয়েববিটাইনফো


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD