শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

টি-২০ বিশ্বকাপেও অজিদের নেতৃত্ব দেবেন ফিঞ্চ

Australia's Aaron Finch celebrates after scoring a century (100 runs) during the first one day international (ODI) cricket match of a three-match series between India and Australia at the Wankhede Stadium in Mumbai on January 14, 2020. (Photo by Punit PARANJPE / AFP) / IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE

নিউজ ডেস্কঃ সীমিত ওভারের ক্রিকেটে দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিচ্ছেন অ্যারন ফিঞ্চ। টি-২০তে শেষ কিছু ম্যাচে তার নেতৃত্বে আশানুরূপ ফল পায়নি অস্ট্রেলিয়া। ফিঞ্চের নিজেরও ফর্ম খুব একটা ভালো না। এমতাবস্থায় আসন্ন টি-২০ বিশ্বকাপে অজিদের নেতৃত্ব কে দেবেন তা জানিয়েছেন দলটির নির্বাচক জর্জ বেইলি।

সবকিছু ঠিক থাকলে ভারতে বসবে টি-২০ বিশ্বকাপের এবারের আসর। এই টুর্নামেন্টে অ্যারন ফিঞ্চই যথারীতি অস্ট্রেলিয়ার নেতৃত্বে থাকছেন বলে নিশ্চিত করেছেন বেইলি।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-২০ সিরিজে প্রথম দুই ম্যাচ হারের পরই ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে যায়। এ সিরিজে দুই ম্যাচে যথাক্রমে ১ ও ১২ রান করেছেন ফিঞ্চ। এছাড়া সম্প্রতি শেষ হওয়া বিগ ব্যাশ লিগেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তিনি। এবারের আসরে তার গড় ছিল মাত্র ১৩.৮।

এসব কারণে ফিঞ্চ অস্ট্রেলিয়া দলের অধিনায়ক পদে যোগ্য ব্যক্তি কি-না, তা নিয়ে বিতর্ক শুরু হয়। দেশটির সাবেক ক্রিকেটার ও নির্বাচক মার্ক ওয়াহ বলেন, ফিঞ্চের কাজ রান করা। যখন কোনো ব্যাটসম্যান রান করতে পারবে না, তখন তার বাদ পড়াটা স্বাভাবিক। আপনি দলের অধিনায়ক কি-না, তাতে কিছু যায় আসে না।

তবে মেলবোর্ন হেরাল্ডকে দেয়া সাক্ষাৎকারে বেইলি বলেন, ফিঞ্চের দুর্দান্ত গড় রয়েছে। তিনি বর্তমানে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক এবং বিশ্বকাপে এই দলের নেতৃত্বে থাকবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD