শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:৩০ অপরাহ্ন

তার মতো ভুল আর কোনো উইকেট রক্ষক করেনি

নিউজ ডেস্ক: ঋদ্ধিমান সাহা না রিশভ পান্ত? চলমান অস্ট্রেলিয়া-ভারত চলতি সিরিজে উইকেট-রক্ষক হিসেবে কাকে খেলানো হবে এ নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টে আলোচনা হয়েছে অনেক। বিশেষজ্ঞদের স্পষ্টত দুই ভাগ দেখায় এই টানাপোড়েনে। বলাবাহুল্য, অ্যাডিলেড টেস্টের আগে পাল্লা ঝুঁকে ছিল ঋদ্ধির দিকেই।

কিন্তু প্রথম টেস্টে ঋদ্ধিমান ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় হাওয়া ঘুরে যায় পান্তের দিকে। বিশেষজ্ঞদের আলোচনাতেই একটা ধারণা প্রতিষ্ঠিত হয়ে যায় যে, ঋদ্ধির তুলনায় পান্তের ব্যাটিং ভালো। আর পান্তের থেকে ভালো উইকেটকিপার ঋদ্ধিমান সাহা।

মেলবোর্নের বক্সিং ডে টেস্টে পান্তের ব্যাট তুলনায় আত্মবিশ্বাস দেখা গেলেও ক্যাচ ছাড়ার পুরনো অভ্যাস বজায় রেখেছেন তিনি। তৃতীয় দিনের শেষ সেশনে অশ্বিনের বলে প্যাট কামিন্সের ক্যাচ ছাড়েন পান্ত। না হলে ভারত তৃতীয় দিনের শেষে আরো সুবিধাজনক জায়গায় থাকতে পারত।

পন্তের এই ক্যাচ ছাড়ার পরেই সামনে আসে একটি উল্লেখযোগ্য পরিসংখ্যান, যা কিপার হিসেবে কখনই পান্তের উপর আস্থা রাখতে উৎসাহিত করবে না টিম ম্যানেজমেন্টকে।

২০১৮ সালে আবির্ভাবের সময় থেকে এ পর্যন্ত টেস্ট ক্যারিয়ারে মোট ১১টি ক্যাচ মিস করেছেন পন্ত। যা এই সময়ের মধ্যে বিশ্বের আর কোনো উইকেট-রক্ষক করেননি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD