শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অভিনেতা শাহরিয়ার নাজিম জয়ের বাবা আর নেই করোনার টিকা নিয়ে অপপ্রচার শুরু করেছে বিএনপি : কাদের ভ্যাকসিন সংরক্ষণে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে প্রাথমিক শিক্ষকদের গ্রেড নিয়ে অর্থ মন্ত্রণালয়ের আদেশ জারি দীর্ঘসময় তারুণ্য ধরে রাখতে মেনে চলবেন যেসব নিয়ম ব্যবহারকারীদের তথ্যগত গোপনীয়তা এবং ডেটা সুরক্ষাকে সম্মান করার আহ্বান ভারতের কোষ্ঠ্যকাঠিন্য দীর্ঘস্থায়ী সৃষ্টি করে কিছু পানীয় আগ্রহী হলে বিএনপিকে যেন আগে করোনার ভ্যাকসিন দেয়া হয় : তথ্যমন্ত্রী ১০০০ মণের বেশি কাঁচাপাট এক মাসের বেশি মজুত করা যাবে না: বস্ত্র ও পাটমন্ত্রী প্রাথমিকে উপবৃত্তি পেতে লাগবে জন্মনিবন্ধন সনদ

দুঃস্বপ্ন কাটিয়ে মেলবোর্নে ঘুরে দাঁড়িয়েছে ভারত

নিউজ ডেস্কঃ অ্যাডিলেড টেস্টের দুঃস্বপ্ন কাটিয়ে মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে ঘুরে দাঁড়িয়েছে ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ৮২ রানের লিড নিয়ে সফরকারীরা।

বোলিং ইনিংসে বুমরা ও অশ্বিনের পর ব্যাটিং ইনিংসের নায়ক হলেন কোহলির অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া অজিঙ্কা রাহানে। অধিনায়কত্বের চাপ সামলে অনবদ্য এক সেঞ্চুরি করে দলকে লিড এনে দিলেন তিনি।

দিন শেষে ২০০ বল খেলে ১২টি বাউন্ডারি হাঁকিয়ে ১০৪ রানে অপরাজিত আছেন ভারতের অধিনায়ক। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ১০৪ বল খেলে ৪০ রানে অপরাজিত আছেন রবিন্দ্র জাদেজা।

শনিবার শুরুতেই মায়াঙ্ক আগারওয়ালের উইকেট হারায় ভারত। ইনিংসের শুরুতে স্টার্কের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে শূন্য রানে সাজঘরে ফেরেন মায়াঙ্ক। এরপর চেতেশ্বর পূজারাও ইনিংস লম্বা করতে পারেননি। ৭০ বল খেলে দীর্ঘ সময় যুদ্ধ করে ১৭ রান যোগ করতে পারেন মাত্র। তাকে ফেরান অ্যাডিলেড টেস্টের দুর্দান্ত পারফরমার প্যাট কামিন্স।

প্যাট কামিন্সের শিকার হন শুভমান গিলও। তবে আউটের আগে অভিষেক টেস্টে ৬৫ বলে ৪৫ রানের চমৎকার এক ইনিংস খেলেছেন এই প্রতিশ্রুতিশীল তরুণ ব্যাটসম্যান।

শুভমান আউটের পরই দলের হাল ধরেন অধিনায়ক অজিঙ্কা রাহানে। হনুমান বিহারী (২১) ও ঋষভ পন্তের (২৯) সঙ্গে জুটি গড়ে দলকে এগিয়ে নেন। দিন শেষে অধিনায়কের সঙ্গে জুটি বাঁধেন জাদেজা। ৩১.৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৭৭ রান। ৮২ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করল সফরকারীরা।

এর আগে প্রথম ইনিংসে যশপ্রীত বুমরা ও রবিচন্দ্র অশ্বিনের পেস-স্পিন কম্বিনেশনে ২০০ রানের আগেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। বুমরা-অশ্বিনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯৫ রানেই অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। ৭১ রানে ৭ উইকেট হারায় স্বাগতিকরা।ইনিংসের পঞ্চম ওভারেই জো বার্নসকে শূন্য রানে আউট করেন জাসপ্রিত বুমরা।

৩০ রান করে রবিচন্দ্র অশ্বিনের ঘূর্ণিবলে আউট হন ম্যাথু ওয়েড। দ্বিতীয় টেস্টেও ব্যর্থ হয়েছেন অ্যাডিলেডে দুই ইনিংসে ২ রান করা স্টিভ স্মিথ। অশ্বিনের ঘূর্ণিবলের ফাঁদে পড়ে এবার ফিরলেন শূন্য রানে।

এভাবে ৩৮ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে অস্ট্রেলিয়া। তবে পাঁচ নম্বরে নামা ট্রাভিস হেড কিছুটা এগিয়ে নেন দলকে। তবে বেশি দূর নিয়ে যেতেন পারেননি তিনি।

৯২ বলে ৩৮ রান করে বুমরার পেসে ধরাশায়ী হন। ট্রাভিসের আউটের পর আর প্রতিরোধ গড়তে পারেননি অসি ব্যাটসম্যানরা। নাথান লায়নের টি-টোয়েন্টি মেজাজে করা ২০ রানের ইনিংস ছাড়া আর কেউ উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি।

প্রথম ইনিংসে ভারতের পক্ষে ৫৬ রানে ৪ উইকেট নিয়েছেন বুমরা। ৩৫ রানে রবিচন্দ্রন অশ্বিন ৩টি আর ৪০ রান খরচায় ২ উইকেট নেন মোহাম্মদ সিরাজ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD