বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

নাবলুসে ইসরাইলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

নিউজ ডেস্কঃ দখল করা পশ্চিমতীরের নাবলুসে তিন ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি সেনাবাহিনী। তিনজনের মধ্যে দুজনের দেহ গুলিতে ক্ষতবিক্ষত হয়ে গেছে। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে— দুজনের দেহের আকৃতি পুরোপুরি বিকৃত হয়ে গেছে। এ কারণে তাদের শনাক্ত করার বিষয়টি কঠিন হয়ে গেছে।

এর আগে ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছিল, তারা নাবলুসে কথিত অভিযান চালাচ্ছে। নিহতরা এক ব্রিটিশ-ইসরাইলি মা ও তার দুই মেয়েকে গুলি করে হত্যা করেছিল বলে দাবি করে ইসরাইল।

গত ৭ এপ্রিল পশ্চিমতীরে ইসরাইলিদের অবৈধ বসতি হামলায় বন্দুকধারীর গুলিতে মা-মেয়েসহ তিনজন নিহত হন। ওই সময় পবিত্র আল আকসা মসজিদের ভেতর ফিলিস্তিনি মুসল্লিদের সঙ্গে ইসরাইলি দখলদার বাহিনীর সংঘর্ষ হয়েছিল। এর জেরে ইসরাইলিদের ওপর হামলার ঘটনা ঘটে।

ইসরাইলি সেনাবাহিনী এই তিন ফিলিস্তিনিকে হত্যার ব্যাপারে জানিয়েছে, বৃহস্পতিবার সকালে নাবলুসে অভিযানে যায় তারা। সেখানে এ তিনজনের সঙ্গে প্রচণ্ড গোলাগুলি হয়। তারা জানিয়েছে, নিহতরা হলেন হাসান কাতনানি, মোয়াজ মারসি ও ইব্রাহিম হুরা।

তবে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এখনো কারও নামপরিচয় প্রকাশ করেনি।

দখলকৃত পশ্চিমতীরের নাবলুসে প্রায় প্রতি রাতে অভিযানে আসেন ইসরাইলি সেনারা। এ কারণে প্রতিদিনই কেউ না কেউ গুলিতে প্রাণ হারাচ্ছেন।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD