বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ১১:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একসঙ্গে ছেলের জন্মদিন উদযাপন করলেন শাকিব-বুবলী চাটমোহরে ভূমিহীন ও গৃহহীন ১১৬টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর জাতীয় পার্টির মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত গাইবান্ধায় বান্দরবানের বলি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ৫৩টি দোকান বসতঘর পুডে ছাই নিজেকে আর কষ্ট দিতে চান না বলিউডের অভিনেত্রী কাজল ওয়ানডে সিরিজের ঘরের মাঠে নেদারল্যান্ডসের কাছে হারলো জিম্বাবুয়ে যুক্তরাষ্ট্রের মার্কিন পররাষ্ট্র দপ্তরকে ‘মিথ্যাবাদী’ আখ্যা মেক্সিকোর চীনের পরিকল্পনায় যুদ্ধ শেষ হতে পারে: ভ্লাদিমির পুতিন শক্তিশালী ভূমিকম্পে পাকিস্তানে ৯ জন নিহত ভূমিহীন পরিবার পেলে তাদের ঘরের ব্যবস্থা করে দেব: শেখ হাসিনা

বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আজ

নিউজ ডেস্কঃ দুই অধিনায়ক তামিম ইকবাল এবং জস বাটলার একসঙ্গে পর্দাটা সরিয়ে দিলেন। উন্মোচন হলো ওয়ানডে সিরিজের ট্রফি। মধুমতি ব্যাংক লিমিটেড বাংলাদেশ-ইংল্যান্ড ট্রফি। এই ট্রফিটা জয়ের জন্যই আজ থেকে ময়দানি লড়াই শুরু করবে স্বাগতিক বাংলাদেশ এবং ইংল্যান্ড।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বেলা ১২টায় শুরু হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি এবং টি-স্পোর্টস।

ইংল্যান্ডের গভীরতা কত বেশি সেটা তাদের দলের বর্তমান অবস্থা দেখলেই বোঝা যায়। ওয়েলিংটনে কাল স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে এক রানে দ্বিতীয় টেস্টে হেরেছে ইংল্যান্ড। অন্যদিকে আজ মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ। একই সময়ে দুই দেশে দুই দল।

এদিকে অনেকদিন পর বাংলাদেশ ইনজুরিমুক্ত একটি দল পাচ্ছে। পুরো শক্তির দল নিয়ে ইংল্যান্ডের মোকাবিলা করবে স্বাগতিকরা। সাকিব ও তামিমকে নিয়ে বাইরে আলোচনা হলেও কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, মাঠের পারফরম্যান্স স্বাস্থ্যকর হলেই আর অন্য কিছুর দরকার নেই। দুজনই সেই পরীক্ষা দিতে প্রস্তুত। চন্ডিকা ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ কেমন করবে সেটা দেখার জন্য মুখিয়ে আছেন।

সিরিজ-পূর্ব সংবাদ সম্মেলনে মঙ্গলবার বাংলাদেশ কোচ বলেন, ‘তারা বিশ্ব চ্যাম্পিয়ন। তাদের একটি দল টেস্ট খেলছে আরেক দল এখানে। অবিশ্বাস্য তাদের ক্রিকেটারদের গভীরতা। নিজেদের অবস্থান বোঝার জন্য তাদের বিপক্ষে খেলা আসলেই আমাদের জন্য ভালো একটা সুযোগ। এমন কন্ডিশনে ভালো করলে আত্মবিশ্বাস বাড়বে।’

২০১৪ সালের পর বাংলাদেশ ঘরের মাঠে একটিমাত্র সিরিজ হেরেছে, সেটা ইংল্যান্ডের বিপক্ষে। ২০১৬ সালে ওই সিরিজে বাংলাদেশ হেরেছিল ২-১ এ। এর আগে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে বিদায় করে দিয়েছিল বাংলাদেশ। সবশেষ সিরিজে ভারতের বিপক্ষে কঠিন পরীক্ষায় নিয়মিত অধিনায়ক তামিম ইকবালকে ছাড়া লিটন দাসের অধীনে জিতেছিল বাংলাদেশ। ফিট তামিম দলে ফিরেছেন। আছেন সাকিব, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। ভারত-বধের নায়ক মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাসকিন আহমেদরা তো রয়েছেনই।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD