বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

বান্দরবানের বলি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ৫৩টি দোকান বসতঘর পুডে ছাই

নিউজ ডেস্ক: বান্দরবানের থানচিতে বলিবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড সংগঠিত হয়েছে। এতে অন্তত ৮০টি দোকান ও বসতঘর পুডে ছাই হয়ে যায়। বুধবার(২২ মার্চ) সকাল আনুমানিক পৌনে পাঁচটার সময় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ক্ষতির পরিমাণ প্যারায় ৩০ কোটি টাকা  বলে দাবী করছেন ক্ষযতিগ্রস্থরা। স্থানীয় সাংবাদিক শহিদুল ইসলাম জানান,  নীলগিরি হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানতে পেরেছি। বলিবাজার জামের মসজিদে ইমাম মুকিতুল্লাহ বলেন, আমি নামাজ পড়ে বের হয়ে দেখি  দোকানে আগুন জ্বলছে। তাৎক্ষণিক  লোকজন ডেকে আগুন নিভাতে চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়ে উঠেনি।

মুহূর্তের মধ্যেই আগুন পাশাপাশি দোকানে আগুন ছড়িয়ে পড়ে যায় এসময় বিজিবি ও স্থানীয়রাও আগুন নিয়ন্ত্রের চেষ্টা করে। খবর পেয়ে আগুন সূত্রপাতের অনুমানিক দেড় ঘন্টা পর থানচি ফায়ার সার্ভিস এর ঘটনাস্থলে এসে পৌঁছলে আগুন নিয়ন্ত্রণে বিজিবি জনসাধারণ পুলিশ একত্রিত হয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালায় প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।বলিবাজার পরিচালনা কমিটি সভাপতি অংসিংম্যা মারমা সাংবাদিকদের বলেন, বাজারে ৫৩টি দোকান আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে ।যার অনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০কোটি টাকা।

ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাজারে পশ্চিম দিকে দুইতলা বিল্ডিং ও পূর্বে একতলা বিল্ডিং থাকায় বাকি দোকানগুলো অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত হাত থেকে বেঁচে যায় বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মে: আবুল মনসুর সাংবাদিকদের বলেন, বলিবাজার আগুনের খবর পাওয়ার পরপরই আইন-শৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। ক্ষতিগ্রস্থদের সহযোগিতার জন্য থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতার জন্য প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD