মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন

বিশ্বকাপ অভিযানে রাতে ঢাকা ছাড়ছে বাংলাদেশ

নিউজ ডেস্কঃ নেই সংবাদ সম্মেলন, আনুষ্ঠানিক ফটোসেশন কিংবা বরাবরের মতো নানা আনুষ্ঠানিকতা। কোভিডের সময় আরও অনেক কিছুর মতো বিশ্বকাপ যাত্রাও অন্যরকম! তবে প্রেক্ষাপট যেমনই হোক, বিশ্বকাপের আবেদন তাতে কমছে না। বিশ্ব আসরে আলো ছড়ানোর তাড়না নিয়েই ওমান যাচ্ছে বাংলাদেশ দল। এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে রবিবার (৩ অক্টোবর) রাত পৌনে ১১টায় ঢাকা থেকে উড়াল দেবে মাহমুদউল্লাহর নেতৃত্বে বাংলাদেশ দল। প্রথম গন্তব্য মাসকাট। সেখানে পৌঁছে এক দিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হবে দলকে।

কোয়ারেন্টিনের পর কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করতে পারবেন মাহমুদউল্লাহরা। তিন দিন অনুশীলনের পর ওমানে হওয়ার কথা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানে এক দিন কোয়ারেন্টিন শেষে এক দিন হবে অনুশীলন।

১২ ও ১৪ অক্টোবর আবুধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দল আবার ওমানে ফিরবে ১৫ অক্টোবর।

এবার এক দিন অনুশীলনের পরই শুরু বিশ্বকাপের লড়াই। ১৭ অক্টোবর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ অক্টোবর খেলা স্বাগতিক ওমানের সঙ্গে, ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে। প্রথম পর্ব উতরাতে পারলে সুপার টুয়েলভ খেলতে ২২ অক্টোবর আবার আমিরাতে যাবে দল।

বাংলাদেশের বিশ্বকাপ দলের দুই সদস্য সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আইপিএল খেলছেন সংযুক্ত আরব আমিরাতে। এছাড়া ছুটিতে থাকা কোচিং স্টাফের সদস্যরাও যাচ্ছেন না ঢাকা থেকে। ওমানে সরাসরিই দলের সঙ্গে যোগ দেবেন তারা। নির্বাচক কমিটি থেকে ওমান যাত্রায় দলের সঙ্গী হচ্ছেন হাবিবুল বাশার।

জৈব-সুরক্ষা বলয়ে বিশ্বকাপ আয়োজন করা হলেও পাঁচদিন পরপরই কোভিড পরীক্ষা করানো হবে বলয়ে থাকা সবার।

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টানা তিনটি টি-টুয়েন্টি সিরিজ জিতে বিশ্বকাপে যাচ্ছে দল। দলের আত্মবিশ্বাস তাই থাকার কথা তুঙ্গে।

দল দেশ ছাড়ার আগের দিন নির্বাচক ও সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক তো স্বপ্নের সীমানা পৌঁছে দিলেন একদম চূড়ায়।

“সম্ভাব্য সেরা দলই যাচ্ছে। আশা করব যেন ভালো একটা ফলাফল হয়। অমুক অবস্থানে দলকে দেখতে চাই- এভাবে বলা ঠিক হবে না। ভালোর শেষ নেই। আমি তো খুশি হব চ্যাম্পিয়ন হলেই। আমি নিশ্চিত, সবাই তাতেই খুশি হবেন। আমি চাইব, বাংলাদেশ দল যেন ভালো ক্রিকেট খেলে।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD