শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

মাদক মামলায় আসামির যাবজ্জীবন

নিউজ ডেস্কঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে অবৈধ মাদক দ্রব্য হেরোইন বিক্রির দায়ে মমিনুল ইসলাম ওরফে মদন (৩৮) নামে এক মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

আজ রবিবার (১৫ জানুয়ারি) দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবুল মনছুর মিঞা এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি মমিনুল ইসলাম ওরফে মদন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার শ্রীপতিপুর (পাঁচপাড়া) গ্রামের আমজাদ হোসেনের ছেলে।

মামলার এজাহারে বলা হয়, ২০২০ সালের ২৯ জানুয়ারি পুলিশ জানতে পারে গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের শ্রীপতিপুর পাঁচপাড়া জামে মসজিদের সামনে পাকা সড়কে অবৈধ মাদক দ্রব্য (হেরোইন) ক্রয়-বিক্রয় চলছে। পরে পুলিশ সেখানে মাদক দ্রব্য উদ্ধার অভিযান চালায়। এ সময় আসামিরা পালিয়ে যাওয়ার সময় মমিনুল ইসলাম ওরফে মদনকে হিরোইনসহ গ্রেফতার করে পুলিশ।

এ সময় তার লুঙ্গীর কোচা থেকে ১শ ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। যার মূল্য আনুমানিক ৭ লক্ষ ৫০ হাজার টাকা। এ ঘটনা মমিনুল ইসলামকে আসামি করে পুলিশ বাদী হয়ে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ প্রিন্স রায় ঘোষণা নিশ্চিত করে বলেন, এ মামলায় দীর্ঘ শুনানি শেষে আসামির অপরাধ প্রমাণিত হয়েছে। তার কাছে ১শ ৫০ গ্রাম হেরোইন বিক্রির দায়ে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। একই সাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর আসামিকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এ মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন- জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী মো. শফিকুল ইসলাম শফিক।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD