Warning: Creating default object from empty value in /home/theasian/dhakabizz.com/wp-content/themes/newsfresh/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
মাদাগাস্কারে বাড়িঘরে ডাকাতদের দেওয়া আগুনে নারী-শিশুসহ নিহত ৩২ | Dhaka Bizz মাদাগাস্কারে বাড়িঘরে ডাকাতদের দেওয়া আগুনে নারী-শিশুসহ নিহত ৩২ – Dhaka Bizz

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

মাদাগাস্কারে বাড়িঘরে ডাকাতদের দেওয়া আগুনে নারী-শিশুসহ নিহত ৩২

নিউজ ডেস্কঃ পূর্ব আফ্রিকার দেশ মাদাগাস্কারে ডাকাতদের দেওয়া আগুনে কমপক্ষে ৩২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। ‘দাহালো’ নামে পরিচিত স্থানীয় দস্যুরা বাড়িঘরে আগুন ধরিয়ে দিলে প্রাণহানির এই ঘটনা ঘটে।

গত শুক্রবার রাজধানীর উত্তরে একটি এলাকায় এই ঘটনা ঘটে। মাদাগাস্কারের প্রতিরক্ষা কর্মকর্তাদের রোববার (৩১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

আফ্রিকার এই দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘দাহালো’ নামে পরিচিত স্থানীয় দস্যুরা বাড়িতে আগুন দেওয়ার পরে গত শুক্রবার রাজধানীর উত্তরে একটি এলাকায় কমপক্ষে ৩২ জন নিহত হয়েছেন।

এতে আরও বলা হয়েছে, রাজধানী আন্তানানারিভো থেকে প্রায় ৭৫ কিলোমিটার (৪৭ মাইল) উত্তরে আনকাজোবে জেলায় শুক্রবার রাতভর এই হত্যাকাণ্ড ঘটে।

শনিবার গভীর রাতে মাদাগাস্কারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ফেসবুক পেইজে প্রতিরক্ষামন্ত্রী জেনারেল রিচার্ড রাকোটোনিরিনা বলেছেন, ‘এখানে মানুষ একটি সত্যিকারের ট্র্যাজেডির সম্মুখীন হয়েছে… অনেক প্রাণ হারিয়েছেন। ৩২ জন মারা গেছেন। নির্মম এই অপরাধ দাহালো ডাকাতদের হাতে সংঘটিত হয়েছে। এমনকি নারী ও শিশুদের জীবন্ত পুড়িয়ে হত্যা করা হয়েছে।’

রয়টার্স বলছে, মাদাগাস্কারের কিছু অংশে সংগঠিত অপরাধী দল ‘দাহালো’ নামে পরিচিত। এসব দস্যুরা বিভিন্ন এলাকা থেকে গবাদি পশু চুরি করার পাশাপাশি অন্যান্য বিভিন্ন ধরনের দস্যুতা করে থাকে।

রাকোটোনিরিনা বলেন, যারা এই অপরাধ করেছে এবং তাদের সহযোগীদের আমরা খুঁজে বের করব। অপরাধীদের খুঁজে বের করার জন্য এলাকায় নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD