রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

মেসিকে দলে পেতে ম্যাচ আয়োজন করছে বার্সেলোনা

নিউজ ডেস্ক: লিওনেল মেসিকে দলে পেতে বিভিন্ন ক্লাবের যেন লাইন ধরার মতো পরিস্থিতি! অবশ্য হবেই বা না কেন! বাঁ-পায়ে অসাধারণ নৈপুণ্য দেখানো বিশ্বজয়ী এই আর্জেন্টাইন মহাতারকার পায়ে সাফল্য লুটোপুটি খাচ্ছে। বিশ্বকাপ জয়ের পর জিতেছেন গোল্ডেন বুট ও ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব। কিন্তু কোন ক্লাবটি তার ভবিষ্যত গন্তব্য হতে যাচ্ছে, সেই জল্পনা এখনও থামছে না। সাবেক বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছেদ হয়েও যেন হচ্ছে না। তার জন্য এবার ম্যাচ আয়োজনের ঘোষণা দিয়েছেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা।ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের জুনে। তবে মেসিকে দলে রাখতে নতুন করে তোড়জোড় চালালেও তিনি তাতে সাড়া দিচ্ছেন না। গণমাধ্যমের খবর, পিএসজির ভবিষ্যত পরিকল্পনা পছন্দ হয়নি মেসির। এরপর মেসি নিজেও জানিয়েছেন পিএসজির প্রথম বছরটা কষ্টে কাটিয়েছেন তিনি।

পরক্ষণে বর্তমানে ফরাসি ক্লাবের সঙ্গে মানিয়ে উঠেছেন বলে থেকে যাওয়ার ইঙ্গিতও যেন দিয়ে রেখেছেন।এর আগে সম্প্রতি মেসির বাবা জর্জিও মেসি বার্সেলোনা সফরে গিয়েছিলেন। কিন্তু সেখানে মেসির কাতালোনিয়ায় ফেরার ব্যাপারে বার্সার সঙ্গে কোনো আলোচনা হয়নি বলায় সেই আলোচনার ইতি ঘটে। পরে অবশ্য বার্সা ভ্রমণে গিয়েছিলেন মেসিও। তবে সেটিও ছিল শুধুমাত্র বন্ধু ও সতীর্থদের সঙ্গে সময় কাটানোর তাগিদে। কিন্তু এর মাঝেই নতুন করে মেসিকে নিয়ে কথা বলেছেন বার্সা সভাপতি লাপোর্তা। ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর বরাত দিয়ে একটি প্রতিবেদন করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। সেখানে মেসির সঙ্গে বার্সা সভাপতির কথোপকথনের কথা উল্লেখ করা হয়। লাপোর্তা জানিয়েছেন, ‘আমি জর্জ মেসির (মেসির বাবা) সঙ্গে কথা বলেছি।

বিশ্বকাপে অনবদ্য অবদান রাখা মেসির জন্য আমরা একটি ম্যাচ আয়োজন করতে চাই।’এরপরই মেসির দলবদল প্রসঙ্গে বার্সা সভাপতি বলেন, ‘মেসি বর্তমানে পিএসজিতে খেলছে। তাই সে ফিরবে কি ফিরবে না সে বিষয়ে কথা বলতে চাই না’কাতালান ক্লাব সভাপতির এমন বার্তায় বার্সার দরজা যে এখনও মেসির জন্য খোলা রয়েছে সেই ইঙ্গিতই পাওয়া গেছে। এর আগে অবশ্য ক্লাব কোচ ও মেসির সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজও বলেছিলেন, ‘বার্সেলোনা সব সময়ই মেসির বাড়ির মতোওর জন্য আমাদের দরজা সব সময় খোলা রয়েছে। অন্তত যতদিন আমি কোচ থাকব, ততদিন মেসির জন্য দরজা খোলা থাকবে। এই সিদ্ধান্তটা নির্ভর করছে মেসির উপর। ক্লাবের উপর নয়।’

এদিকে, সম্প্রতি পিএসজির ওয়েবসাইটে প্রকাশিত এক সাক্ষাৎকারে ফুটবল জাদুকর বলেছেন, ‘প্রথম বছর প্যারিসে মানিয়ে নিতে সময় লেগেছে। সেটি বিভিন্ন কারণে। কিন্তু এ মৌসুম অন্যভাবে শুরু করেছি। অনেক কিছু জেতার ইচ্ছে আছে মনে। আমি এই ক্লাব, শহর ও শহরের মানুষদের উপভোগ করতে শুরু করেছি। হ্যাঁ, খুব ভালো একটা মৌসুম কাটাচ্ছি।

মেসির এমন স্বীকারোক্তির পর অনেক গুঞ্জনই থেমে যাওয়ার কথা। ট্রান্সফার বিশেষজ্ঞদের ধারণা, আরও অন্তত এক বছর ক্লাবের সঙ্গে চুক্তি বাড়াতে পারেন মেসি। অন্যদিকে, আর্জেন্টাইন তারকাকে পেতে মরিয়া আমেরিকার মেজর সকার লিগ (এমএলএস)। প্রয়োজনে তারা মেসি ও তার পরিবারকে ক্ষতিপূরণ দিতেও রাজি।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD