শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:৪৪ অপরাহ্ন

সম্মানসূচক গার্ড অব অনার দিয়ে ২-১ গোলে বার্সার জয়

নিউজ ডেস্কঃ কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল বেতিসকে গার্ড অব অনার দেবে তার দল হেড কোচ জাভি হার্নান্দেজ আগেই বলেছিলেন। শনিবার বেতিসের মাঠে খেলতে গিয়ে ম্যাচ শুরুর আগে ঠিকই সম্মানসূচক গার্ড অব অনার দিয়েছে বার্সেলোনা। ব্যত্যয় ঘটেনি জাভির কথার।

তবে স্বাভাবিকভাবেই মাঠের খেলায় এই সৌজন্যতার ধাঁর ধারেনি দুই দল। হাড্ডাহাড্ডি লড়াই শেষে অতিরিক্ত যোগ করা সময়ের গোলে বেতিসকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে জাভির শিষ্যরা। এ জয়ের সুবাদে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের টিকিটও নিশ্চিত করে ফেলেছে কাতালান ক্লাবটি।

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে ইউরোপায় নেমে যেতে হয়েছিল বার্সাকে। সেখানেও সুবিধা করতে পারেনি তারা। বাদ পড়ে গেছিল কোয়ার্টার ফাইনাল থেকে। তবে স্প্যানিশ লা লিগায় সেরা চারে থাকা নিশ্চিত করে আসন্ন মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে ফিরছে তারা।

শনিবার রাতে নিজেদের ঘরের মাঠে বার্সেলোনার কঠিন পরীক্ষাই নিয়েছে বেতিস। পুরো ম্যাচে দুই দলই লক্ষ্য বরাবর রেখেছে ৫টি শট। তবে বার্সেলোনার ১১টির বিপরীতে গোলের জন্য বেতিসের শট ছিল ১৪টি। সুযোগ পেলেই আক্রমণে উঠেছে স্বাগতিক ক্লাবটি।

তবু প্রথমার্ধে মেলেনি গোলের দেখা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৫ মিনিটের সময় ফেররান তোরেসকে উঠিয়ে আনসু ফাতিকে মাঠে নামান জাভি। মাঠে নেমে দলকে এগিয়ে দিতে মাত্র এক মিনিট সময় নেন তরুণ ফরোয়ার্ড। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় ছোঁয়ায় ডান পায়ের নিখুঁত শটে বল জালে জড়ান তিনি।

অবশ্য বার্সা এগিয়ে থাকতে পেরেছে মাত্র ৩ মিনিট। ম্যাচের ৭৯ মিনিটেই সমতা ফেরায় বেতিস। নাবিল ফেকিরের ফ্রি কিক থেকে হেড করে স্কোরলাইন ১-১ বানান বার্সেলোনারই সাবেক ডিফেন্ডার মার্ক বাত্রা। এই গোলে ফের ড্রয়ের দিকে এগোতে থাকে ম্যাচ।

তবে শেষ পর্যন্ত নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত যোগ করা সময়ের চতুর্থ মিনিটে জয় নিশ্চিত করে বার্সেলোনা। অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেসের ক্রসে দারুণ এক ভলিতে বার্সাকে জয় এনে দেন আরেক ডিফেন্ডার জর্সি আলবা। যা নিশ্চিত করে বার্সার চ্যাম্পিয়ন্স লিগের টিকিট।

এই জয়ের পর বার্সেলোনার ঝুলিতে মোট সংগ্রহ ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট। এরই মধ্যে চ্যাম্পিয়ন হয়ে যাওয়া রিয়ালের আছে ৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট। বার্সার সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে বেতিসের অবস্থান পঞ্চম। তাদের চ্যাম্পিয়ন্স লিগের টিকিট অনেকটাই অনিশ্চিত।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD