Warning: Creating default object from empty value in /home/theasian/dhakabizz.com/wp-content/themes/newsfresh/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
সিরিজ বোমা হামলার আসামি ১৭ বছর পর গ্রেফতার | Dhaka Bizz সিরিজ বোমা হামলার আসামি ১৭ বছর পর গ্রেফতার – Dhaka Bizz

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

সিরিজ বোমা হামলার আসামি ১৭ বছর পর গ্রেফতার

নিউজ ডেস্কঃ ২০০৫ সালে দেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামি মো. আল মাসুমকে (৪২) গ্রেফতার করেছে র‍্যাব-১৪। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডা. আব্দুস সালামের ছেলে এবং নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীনের সদস্য।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে র‍্যাব-১৪ এর কার‍্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (১৫ আগস্ট) মধ্যরাতে গাজীপুরের কালিয়াকৈর থানার চন্দ্রা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-১৪ এর সহকারী পুলিশ সুপার মোহাম্মদ জাগো নিউজকে বলেন, সিরিজ বোমা হামলা মামলার আসামি জঙ্গি সদস্য মো. আল মাসুম কালিয়াকৈর থানার চন্দ্রা এলাকায় অবস্থান করছেন বলে আমাদের কাছে তথ্য আসে। ওই তথ্যের ভিত্তিতে সোমবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

হোসেন আরও বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীন। ওইদিন বেলা ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে দেশের ৬৩ জেলার গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টি স্থানসহ সাড়ে চারশো স্পটে প্রায় ৫০০ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন দুজন এবং আহত হয় দুই শতাধিকের বেশি মানুষ। ওই সময় জেএমবির সিরিজ বোমা হামলায় দেশের বিভিন্ন থানায় ১৬১টি মামলা হয়।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD