শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপের ছবি থেকে লেখা কপি করা যাবে

নিউজ ডেস্ক: প্রতিনিয়ত আপডেট হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এবার নতুন এক ফিচার যুক্ত হলো হোয়াটসঅ্যাপে। যেখানে ব্যবহারকারীরা ছবির মধ্যে থেকে টেক্সট ডিটেক্ট করা যাবে। সরাসরি ছবি থেকেই বেছে নেওয়া যাবে টেক্সট।

আইফোন ব্যবহারকারীদের জন্য এই ফিচার নিয়ে হাজির হলো হোয়াটসঅ্যাপ। সম্প্রতি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আইওএস ব্যবহারকারীদের জন্য নতুন দুটো ফিচারের রোল আউট শুরু করেছে। এর মধ্যে একটি ফিচার হলো ছবির মধ্যে থেকে টেক্সট ডিটেক্ট করার উপায়।

নতুন এই ফিচারের রোল আউট আইওএস ব্যবহারকারীদের জন্যই শুরু করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। বিটা টেস্টিংয়ের পর অনেক ব্যবহারকারীর ক্ষেত্রেই এই ফিচারের সুবিধা চালু হয়েছে। তবে এখনও অনেককেই এই আপডেটেড ফিচার ব্যবহারের জন্য অপেক্ষা করতে হচ্ছে। আইওএস ভার্সানের লেটেস্ট আপডেটে এই দুই ফিচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপে আইওএস ২৩.৫.৭৭ ভার্সনে এই ফিচারের রোল আউট হয়েছে। এখানেই যুক্ত হয়েছে নতুন একটি আপডেট। সেই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপের ছবি থেকে সরাসরি টেক্সট ডিটেক্ট করতে পারবেন ব্যবহারকারী।

এছাড়াও অন্য আরও একটি ফিচার পাবেন আইওএস ব্যবহারকারীরা। এখন ভয়েস রেকর্ড করে তা স্ট্যাটাসে শেয়ার করতে পারবেন তারা। ৩০ সেকেন্ডের ভয়েস নোট শেয়ার করা যাবে। ব্যবহারকারীরা নিজেদের চ্যাট থেকে স্ট্যাটাসেও ভয়েস নোট পাঠাতে অর্থাৎ ফরওয়ার্ড করতে পারবেন। হোয়াটসঅ্যাপের আইওএস ২৩.৫.৭৫-এই ভার্সনে নতুন এই আপডেট যুক্ত হয়েছে।

সূত্র: গ্যাজেট ৩৬০


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD