শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে থাকছে যেসব ইমোজি

নিউজ ডেস্কঃ ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে নিয়মিত নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটির বেশি মানুষ নিয়মিত অ্যাপ ব্যবহার করেন।

কয়েকদিন আগেই মেসেঞ্জারের মতো মেসেজ রিঅ্যাকশন দেওয়ার সুবিধা হোয়াটসঅ্যাপে আনার ঘোষণা দিয়েছিল সংস্থাটি। এবার এই মেসেজ রিঅ্যাকশনে কী কী ইমোজি থাকছে তার তালিকা প্রকাশ করলো।

প্রথমে ওয়েবিটাইনফোতে জানানো হয়, ৫টি ইমোজি যোগ করা যাবে। তবে সম্প্রতি জানা গেছে আরও ৩টি যোগ করা যেতে পারে। অর্থাৎ মোট আটটি ইমোজি যোগ করা হতে পারে হোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশনে।

তারা আরও জানিয়েছে ব্যক্তিগত চ্যাট এবং গ্রুপ চ্যাটের ক্ষেত্রে মেসেজ রিয়্যাকশন ফিচার দেওয়া হবে। স্মাইল ফেস, হার্ট আইস, ফেস উইথ ওপেন মাউথ, ক্রাইং ফেস, পারসন উইথ ফোল্ডার হ্যান্ডস, ক্ল্যাপিং হ্যান্ডস, পার্টি পপার এবং হার্ন্ডেড পয়েন্টস ইমোজি অপশন দেওয়া হবে।

এছাড়াও আরও তিনটি ইমোজি যোগ করা হতে পারে। তবে সে বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত জানা যায়নি। এমনি ব্যবহারকারীরা ইমোজি পরিবর্তন করতে পারবে কি না সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য দেওয়া হয়নি সংস্থার পক্ষ থেকে।

পুরো বিষয়টি এখনো ডেভেলপ স্তরে রয়েছে। কবে থেকে এই ফিচারটি চালু হবে সেবিষয়ে এখনো জানা যায়নি। তবে খুব শিগগির ব্যবহারকারীরা মেসেজ রিঅ্যাকশনে ইমোজি ব্যবহার করতে পারবেন বলে ধারণা করা হচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD