সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপ চ্যাটের জন্য আসছে নতুন ফিচার

নিউজ ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। একের পর এক আপডেট নিয়ে আসছে সংস্থাটি। এবার হোয়াটসঅ্যাপ চ্যাটে আরও পরিবর্তন আনছে প্ল্যাটফর্মটি। তবে বর্তমানে শুধু উইন্ডোজ বিটা ভার্সান ব্যবহারকারীরাই পাবেন এর সুবিধা।

ডেস্কটপ ভার্সনের ক্ষেত্রে ‘মাল্টি সিলেকশন’ ফিচারের রোল আউট শুরু হয়েছে। শুধু মেসেজের জন্যই এই ফিচার চালু করা হয়েছে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, বিটা টেস্টাররা এখন একটি কথোপকথনের মধ্যে থেকে একাধিক মেসেজ সিলেক্ট করার সুযোগ পাবেন। তারপর এইসব মেসেজ বেছে নেওয়ার পর ডিলিট বা ফরওয়ার্ডের অপশন পাবেন ইউজাররা। একসঙ্গেই পাঠানো যাবে এইসব সিলেক্টেড মেসেজ।

উইন্ডোজের হোয়াটসঅ্যাপ ভার্সানে কাজ করবে এই ফিচার। আগে উইন্ডোজ হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে একটা করে মেসেজ ডিলিট বা ফরওয়ার্ড করতে হতো। সেক্ষেত্রে এই নতুন ফিচার ব্যবহারকারীদের সময় বাঁচাবে। জানা গেছে, হোয়াটসঅ্যাপের একটি কনভারসেশনের কনটেক্সট মেনুর ‘সিলেক্ট’ অপশনে ক্লিক করে তারপর মাল্টিপল মেসেজের অপশন পাবেন ব্যবহারকারীরা। এছাড়াও কনভারসেশনের মধ্যে যে কোনো জায়গায় ক্লিক করলে সিলেক্ট মেসেজ অপশন দেখা যাবে।

প্রতিনিয়ত আপডেট ফিচার আসছে হোয়াটসঅ্যাপে। এরই মধ্যে আরও একটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে পরীক্ষা করছে প্ল্যাটফর্মটি। নতুন ফিচারটি চালু হওয়ার পরে, ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে আরও ভালো প্রাইভেসি পাবেন। নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপ আইওএস অ্যাপে পরীক্ষা করা হচ্ছে।

সূত্র: গালফ নিউজ


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD