বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

আবহাওয়ার পূর্বাভাস পাবেন এই স্মার্টওয়াচে

নিউজ ডেস্কঃ এখন আবহাওয়া আকাশ দেখে বোঝা মুশকিল। ঘর থেকে বের হওয়ার আগে দেখলেন ঝকঝকে রোদ। বাইরে বের হওয়ার কিছুক্ষণ পরই ঝুম বৃষ্টি। আবার আবহাওয়া কখন কি থাকবে তা জানতে সারাক্ষণ টিভির সামনে বসে থাকাও সম্ভব নয়। এই সময়সার সমাধান পাবেন স্মার্টওয়াচে।

এখন অনেক স্মার্টওয়াচে আবহাওয়ার খবর পাওয়া যায়। স্মার্টফোনের পাশাপাশি স্মার্টওয়াচ কমবেশি সবাই ব্যবহার করেন। বিভিন্ন স্বাস্থ্য ও স্পোর্টস ফিচারে ঠাসা স্মার্টওয়াচে দেওয়া হচ্ছে রিমাইন্ডার ফিচারগুলো। এবার নয়েজ তাদের জনপ্রিয় কালারফিট সিরিজের নতুন একটি স্মার্টওয়াচ এনেছে বাজারে। যেখানে পাবেন আবহাওয়ার পূর্বাভাসসহ নানান ফিচার।

স্মার্টওয়াচে রয়েছে ১.৮১ ইঞ্চির টিএফটি ডিসপ্লে এবং মেটালিক ডিজাইন। ২৪০×২৮০ পিক্সেল রেজোলিউশনসহ একটি ভাইব্র্যান্ট ডিসপ্লে রয়েছে স্মার্টওয়াচটিতে। যার ব্রাইটনেস পাবেন ৫৫০ নিটস। ব্লুটুথ কলিং ফিচার দেওয়া হয়েছে, যা ইউজারদের সরাসরি ডায়াল প্যাড থেকে কল করতে দেবে। গুগল এবং সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্টও সাপোর্ট করে এই স্মার্টওয়াচ।

নয়েজ হেলথ সুইট-এর মতো ওয়েলনেস ফিচার রয়েছে এতে। তার মধ্যে যেমন হার্ট রেট মনিটরিং, SpO2 ট্র্যাকিং রয়েছে, তেমনই আবার স্লিপ মনিটরিং থেকে শুরু করে স্ট্রেস মেজারমেন্ট, ব্রিদ প্র্যাকটিস এবং ফিমেল সাইকেল ট্র্যাকারের মতো একাধিক উল্লেখযোগ্য স্বাস্থ্য ফিচার রয়েছে ঘড়িটিতে।

ডিভাইসটি ব্লুটুথ ৫.২ সাপোর্ট করে এবং একটি ইনবিল্ট মাইক ও স্পিকার দেওয়া হয়েছে। সারা দিনে একটা স্মার্টওয়াচের মাধ্যমে যাঁরা ঝক্কিহীন কলিংয়ের সুবিধা নিতে চান, তাঁদের জন্য এটি চমৎকার হতে চলেছে। পাশাপাশি ১০টি কন্ট্যাক্ট সেভ করতে পারবেন এবং ঘড়ি থেকেই ফোন করতে পারবেন।

নয়েজফিট অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা প্রায় ১০০টিরও বেশি স্পোটস মোড বেছে নিতে পারবেন। এগুলোর সবই প্রায় ক্লাউড-বেসড ওয়াচ ফেস। অত্যন্ত শক্তিশালী একটি ২৬০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে স্মার্টওয়াচটিতে, যা এক চার্জে ৭ দিনের ব্যাটারি ব্যাকআপ দিতে পারে। ঘড়িটি IP67 রেটিং প্রাপ্ত, যা আসলে পানি ও ধুলা থেকে সুরক্ষা দেবে। সংস্থার দাবি, ঝড়, বৃষ্টির মতো যে কোনো প্রাকৃতিক দুর্যোগে ঘড়িটি সুরক্ষিত থাকবে।

জেট ব্ল্যাক, স্পেস ব্লু, রোজ় পিঙ্ক, সিলভার গ্রে এবং ডিপ ওয়াইন- পাঁচটি রঙে পাবেন ঘড়িটি। ভারতে ঘড়িটির দাম ১ হাজার ৪৯৯ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৯০০ টাকা। সংস্থার অফিসিয়াল সাইটের পাশাপাশি ই-কমার্স সাইট অ্যামাজন থেকে কেনা যাবে ঘড়িটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD