শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

পুরো আইপিএল থেকেই ছিটকে গেলেন বুমরাহ

নিউজ ডেস্কঃ আইপিএল খেলার সম্ভাবনা পুরোপুরি শেষ হয়ে গেছে জশপ্রিত বুমরাহর। পুরো মৌসুম মাঠের বাইরে কাটাতে হতে হবে মুম্বাই ইন্ডিয়ান্সের এই পেসারকে। পিঠের চোট এখনও পুরো সারেনি। এর মধ্যেই আবার পিঠে অস্ত্রোপচার করতে তার।

ইএসপিএন ক্রিকইনফোর তথ্য অনুযায়ী বুমরাকে আবার অস্ত্রোপচারের কথা জানিয়েছেন চিকিৎসকেরা। সেই পরামর্শ মেনে নিয়েছেন ভারতীয় এই পেসার। পিঠে অস্ত্রোপচারের অর্থ, আরও বেশিদিন মাঠের বাইরে কাটাতে হবে তাকে। সুস্থ হয়ে উঠতে আরও বেশি সময় লাগবে বুমরার।

পিঠের ইনজুরির কারণে গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারেননি জসপ্রিত বুমরাহ। এরপর থেকেই টানা মাঠের বাইরে রয়েছেন তিনি। এবার শুধু আইপিএলই নয়, অস্ত্রোপচারের কারণে ওয়াল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত উঠলে, ৭ জুন ওভালে সেই ম্যাচও খেলতে পারবেন না তিনি।

ক্রিকইনফো আরও জানিয়েছে, এ পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের লক্ষ্য, ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে বুমরাহকে ফিট করে তোলাই তাদের লক্ষ্য। চলতি বছর অক্টোবর-নভেম্বর মাসে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে হাতে বেশ কিছুটা সময় রয়েছে। এখনই মাঠে নামিয়ে বুমরাহর চোটকে আর বাড়াতে চায় না বোর্ডের চিকিৎসকেরা। বিশ্বকাপের কথা মাথায় রেখে এগোচ্ছেন তারা।

গত বছর জুলাই মাসে পিঠের ব্যথায় ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচ খেলতে পারেননি বুমরাহ। সেই থেকে শুরু। এরপর থেকে মাঠের বাইরে তিনি। গত বছর এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি ভারতীয় পেসারকে।

গত বছর সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে নেওয়া হয়েছিল বুমরাকে। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। এরপর থেকে ব্যাঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হচ্ছেন বুমরাহ। কিন্তু তার সুস্থ হতে আরও কিছুদিন লাগবে। তাই আইপিএলে হয়তো তাকে পাবেন না রোহিতরা।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD