বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:৫২ অপরাহ্ন

নিউজ ডেস্কঃ ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখে নানা পরিবর্তন আনছে বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। এবার তারা সার্চ রেজাল্টে বড়সড় পরিবর্তন আনতে যাচ্ছে। নতুন করে সার্চ রেজাল্ট সাজানোর ফলে ব্যবহারকারীদের আরও সুবিধা হবে বলে দাবি করছে সাইটটি।

সার্চ রেজাল্টে সব ধরনের তথ্য দেওয়া থাকবে। টেক্সট, ভয়েস, ইমেজ ও আরও বিভিন্ন তথ্য পাবেন ব্যবহারকারীরা। ফলে ব্যবহারকারীদের আরও বেশি তথ্য পেতে সুবিধা হবে। শুধু তাই নয়, কোনো তথ্য দেখার পাশাপাশি তা শুনতেও পারবেন ব্যবহারকারীরা।

এ বছরই মাল্টিসার্চ ফিচার লঞ্চ করেছে গুগল। এর মাধ্যমে গুগল লেন্সের মাধ্যমে যে কোনো ছবি সার্চ করতে পারবেন ব্যবহারকারীরা। যে কোনো ছবি সার্চের পাশাপাশি কাছাকাছি এলাকার বিভিন্ন তথ্য পাবেন ব্যবহারকারীরা। এজন্য গুগলে যোগ করা হয়েছে লোকাল ফিচার। এর মাধ্যমে স্থানীয় এলাকার তথ্য পাবেন ইউজাররা।

মনে করুন আপনি কোনো নতুন খাবার খেতে চান। অথচ জানেন না ওই খাবার কোথায় পাবেন। গুগল লেন্সের মাধ্যমে অনলাইনে ওই খাবারের ছবি দিয়ে সার্চ করলে আপনার আশেপাশের রেস্তোরাঁর ছবি, টেক্সট ও অডিয়ো পেয়ে যাবেন নিমিষেই। এরপর আপনার পছন্দমতো কোনো রেস্তোরাঁয় টেবিল বুক করতে পারবেন।


Leave a Reply

Your email address will not be published.

Design & Developed BY N Host BD