বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৯:১১ পূর্বাহ্ন

আবারও কৃষ্ণাঙ্গ হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রে বিক্ষোভ, কারফিউ জারি

নিউজ ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া শহরে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ তরুন নিহতের ঘটনায় শুরু হওয়া বিক্ষোভ ঠেকাতে কারফিউ জারি করা হয়েছে। গত দু’দিন ধরে চলা এই বিক্ষোভে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ এবং বিভিন্ন দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটনায় এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

সোমবার পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণ ওয়াল্টার ওয়ালেস নিহত হন। পুলিশের দাবি, তার হাতে ধারালো অস্ত্র ছিল। তাকে আত্মসমর্পণ করতে বলা হলেও সে তা করেনি। তবে পরিবার জানিয়েছে, মানসিকভাবে অসুস্থ ছিলেন ওয়ালেস। এ ঘটনায় ন্যায়বিচার চেয়ে সোমবারই রাস্তায় নেমে আসে বিক্ষোভকারীরা। মঙ্গলবার রাতভর পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। বুধবার সকাল পর্যন্ত চলে তা।

বিক্ষোভকারীদের শান্ত হওয়ার অনুরোধ করেছেন ওয়াল্টারের বাবা সিনিয়র ওয়াল্টার ওয়ালেস। তার সন্তান ও পরিবারের সম্মানার্থে সহিংসতা বন্ধ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

সিনিয়র ওয়াল্টার বলেন, ‘আমি চাই না কোনো সহিংসতা হোক, শহরে ধ্বংসযজ্ঞ চলুক, দোকান লুট হোক কিংবা অন্য কোনো বিশৃঙ্খলা হোক। আঘাত নয়, বরং জীবন বাঁচানোর একটি আবেদন হোক এটি।’ ছেলের জন্য ন্যায়বিচারও চেয়েছেন তিনি। মামলাটির এখনো তদন্ত চলছে।

সূত্র: বিবিসি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD