শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০১:৪৩ অপরাহ্ন

আমেরিকার এখন ক্ষত নিরাময়ের সময় : বাইডেন

নিউজ ডেস্কঃ আমেরিকানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছিলেন, বাইবেল আমাদের কাছে সব কিছু বলে দেয়। এখন সময় এসেছে আমেরিকার গড়ার, বীজ বপন করার, কষ্টের ফসল কাটার এবং আমেরিকার ক্ষত নিরাময়ের।

গত শনিবার (৭ নভেম্বর) স্থানীয় সময় রাতে ডেলাওয়্যারের উইলমিংটন থেকে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর প্রথম ভাষণ প্রদান করেন জো বাইডেন।

রিপাবলিকানদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যারা প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট দিয়েছেন, আমি আজ রাতে আপনাদের হতাশাকে বুঝতে পারছি।

সাবেক এ ভাইস প্রেসিডেন্ট উভয় পক্ষকে উদ্দেশ্য করে বলেন, সময় এসেছে আবার একে অপরের কথা শুনুন। এখন কঠোর বাকবিতণ্ডা দূরে সরিয়ে, উত্তেজনা কমিয়ে, একে অপরকে আবার দেখা, একে অপরের কথা শুনতে হবে।

তার মতে, আমাদের প্রতিপক্ষকে আমাদের শত্রু হিসাবে বিবেচনা করা বন্ধ করতে হবে। তারা আমাদের শত্রু নয়। তারা আমেরিকান।

মার্কিনিদের ধন্যবাদ জানিয়ে বাইডেন বলেন, আপনারা আমার উপর যে আস্থা ও আত্মবিশ্বাস রেখেছেন তা দেখে আমি সম্মানিত হয়েছি। আমি এমন এক প্রেসিডেন্ট হওয়ার প্রতিশ্রুতি রাখছি- যিনি বিভক্তি করতে চাইবেন না,

তিনি বলেছেন, একত্রিত থাকবেন; যিনি লাল রাজ্য এবং নীল রাজ্য দেখেন না, কেবল মার্কিন যুক্তরাষ্ট্রকে দেখেন। আপনাদের সবার আস্থা অর্জনের জন্য আমাকে মন দিয়ে কাজ করতে হবে।

বাইডেনের মতে, আমি আমেরিকার সত্ত্বা ফিরিয়ে আনার জন্য, এই জাতির মেরুদণ্ড, মধ্যবিত্ত শ্রেণির পুনর্গঠন এবং আমেরিকাকে আবারও বিশ্বজুড়ে সম্মানিত করতে এবং ঘরে ঘরে ঐক্যবদ্ধ করতে- হোয়াইট হাউসে আসতে চেয়েছি। বক্তব্য প্রদানকালে মঞ্চে থাকা তার পরিবারের সদস্যদের পরিচয় করে দেন জো বাইডেন।

এ সময় তিনি তার বিজয় জনগণের বিজয় বলে মন্তব্য করেন। বাইডেন বলেন, ভাবেন, এই আমেরিকানরা লোকেরা কথা বলেছে। তারা আমাদের একটি সুস্পষ্ট বিজয় দিয়েছে – একটি দৃঢ়প্রত্যয়ী বিজয়, আমাদের এবং জনগণের বিজয়। পরে করোনা নিয়ন্ত্রণে তিনি কোনো প্রচেষ্টাই বাকি রাখবেন না বলে ঘোষণা দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Developed BY N Host BD